bangla news

কর্ণফুলী পেপার মিলে শিল্প প্রতিমন্ত্রী

​সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৫ ৮:২৪:০৯ পিএম
কেপিএম পরিদর্শন করেন  শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার।

কেপিএম পরিদর্শন করেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার।

চট্টগ্রাম: টেকসই ও দীর্ঘমেয়াদি উন্নয়ন পরিকল্পনার মাধ্যমে রাষ্ট্রায়ত্ত কর্ণফুলী পেপার মিলের (কেপিএম) আধুনিকায়নের উদ্যোগ নিচ্ছেন বলে জানিয়েছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার।

বুধবার (১৫ জানুয়ারি) চন্দ্রঘোনায় মিলটি সরেজমিন পরিদর্শন শেষে এ কথা জানান।

তিনি বলেন, ৭০ বছরের পুরনো এ পেপার মিল। মিলটি আবার সক্রিয় করতে চায় সরকার। এ লক্ষ্যে মিলটি সংস্কার করা হবে।

মিলের আধুনিকায়ন প্রসঙ্গে তিনি বলেন, ‘এ মিলকে আধুনিকায়নের মাধ্যমে উৎপাদন উপযোগী করার জন্য আমরা জার্মানি, ইতালি ও ফ্রান্সের সঙ্গে কথা বলছি। যদি তারা আমাদের সঙ্গে কাজ করতে না চায়, তাহলে আমরাই এ মিলকে আধুনিকায়ন করবো। আমরা আর কোনো স্বল্পমেয়াদি পরিকল্পনা করতে রাজি না।’

কাঁচামাল প্রসঙ্গে তিনি বলেন, ‘ইতিমধ্যে কেপিএম ৩ লাখ গাছের একটি বাগান করেছে। আমাদের অনেক জায়গা আছে। এর মধ্যে কিছু জায়গা অবৈধ দখলদারদের হাতে। আমি কেপিএম’কে অবৈধ্য স্থাপনা উচ্ছেদের জন্য বলে যাচ্ছি। সব জায়গায় গাছের বাগান করলে, কেপিএম’র আর কাঁচামাল সংকট হবে না।’

তিনি এ মিলের আধুনিকায়নের মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টি, অভ্যন্তরীণ চাহিদার জোগান এবং উদ্বৃত্ত কাগজ রপ্তানির পরিকল্পনাও রয়েছে বলে জানান।

বাংলাদেশ সময়:  ২০১০ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২০
এআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-15 20:24:09