bangla news

৭০ হাজার ভোটে নৌকার প্রার্থী মোছলেমের জয়

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৩ ৮:৫৩:৩৭ পিএম
জয়ের পর আওয়ামী লীগের প্রার্থী মোছলেম উদ্দিন। ছবি: বাংলানিউজ

জয়ের পর আওয়ামী লীগের প্রার্থী মোছলেম উদ্দিন। ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মোছলেম উদ্দিন আহমদ প্রায় ৭০ হাজার ভোটে জয় পেয়েছেন।

নৌকা প্রতীক নিয়ে তিনি মোট ভোট পেয়েছেন ৮৭ হাজার ২৪৬টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী মো. আবু সুফিয়ান ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ১৭ হাজার ৯৩৫টি।

সোমবার (১৩ জানুয়ারি) রাতে চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোহাম্মদ হাসানুজ্জামান নগরের জিমনেশিয়াম মাঠের অস্থায়ী কার্যালয়ে এ ফলাফল ঘোষণা করেন।

জয়ের পর আওয়ামী লীগের প্রার্থী মোছলেম উদ্দিন। ছবি: বাংলানিউজ

ঘোষিত ফলাফলে মোছলেম উদ্দিন ও আবু সুফিয়ান ছাড়া অন্য প্রার্থীদের মধ্যে বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ) চেয়ারম্যান এস এম আবুল কালাম আজাদ টেলিভিশন প্রতীক নিয়ে ১ হাজার ১৮৫ ভোট, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের সৈয়দ মোহাম্মদ ফরিদ উদ্দিন চেয়ার প্রতীক নিয়ে ৯৯২ ভোট, ন্যাপের বাপন দাশগুপ্ত কুঁড়েঘর প্রতীক নিয়ে ৬৫৬ ভোট এবং স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ এমদাদুল হক আপেল প্রতীক নিয়ে ৫৬৭ ভোট পেয়েছেন।

এবারের উপ-নির্বাচনে মোট ১৭০টি কেন্দ্রে চার লাখ ৭৪ হাজার ৪৮৫ ভোটার ছিলেন। তবে সোমবার (১৩ জানুয়ারি) সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সময়ে ভোট প্রদান করেন ১ লাখ ৮ হাজার ৫৮১ ভোটার। যা মোট ভোটের ২২ দশমিক ৯৪ শতাংশ বলে জানিয়েছে নির্বাচন কমিশন।

নির্বাচনে সম্পূর্ণ ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-৮ আসনে মহাজোটের প্রার্থী মঈন উদ্দীন খান বাদল নৌকা প্রতীকে ২ লাখ ৭২ হাজার ৮৭৮ ভোট পেয়ে জয় পান। সেই সময় তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী আবু সুফিয়ান ধানের শীষ প্রতীক নিয়ে ৫৯ হাজার ১৩৫ ভোট পান।

গত বছরের ৭ নভেম্বর ভারতের বেঙ্গালুরুর নারায়ণ হৃদরোগ রিসার্চ ইনস্টিটিউট অ্যান্ড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান সংসদ সদস্য মঈন উদ্দীন খান বাদল। এরপর তার আসন শুন্য ঘোষণা করে সেখানে উপ-নির্বাচনের আয়োজন করে নির্বাচন কমিশন।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২০
এমএম/এসকে/এমআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-13 20:53:37