ঢাকা, সোমবার, ৬ আশ্বিন ১৪২৭, ২১ সেপ্টেম্বর ২০২০, ০২ সফর ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

বর্ণিল আয়োজনে মুজিব বর্ষ উদযাপন করবে চবি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৯ ঘণ্টা, জানুয়ারী ১০, ২০২০
বর্ণিল আয়োজনে মুজিব বর্ষ উদযাপন করবে চবি বক্তব্য দেন অধ্যাপক ড. শিরীণ আখতার।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী (মুজিব বর্ষ) স্মরনীয় করে রাখতে নানা কর্মসূচি হাতে নিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) কর্তৃপক্ষ। ১ মার্চ থেকে শুরু হয়ে বছরব্যাপী এসব কর্মসূচি চলবে।

বৃহস্পতিবার (০৯ জানুয়ারি) দুপুরে চবি উপাচার্যের সম্মেলন কক্ষে চবি সাংবাদিক সমিতির সঙ্গে মতবিনিময় সভায় এ তথ্য জানান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার।

লিখিত বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও মুজিব বর্ষ উদযাপন কমিটির সদস্য সচিব অধ্যাপক এস এম মনিরুল হাসান বলেন, মুজিব বর্ষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কর্তৃক আয়োজিত কর্মসূচি আগামী ১ মার্চ কুরআন খতম ও বিভিন্ন ধর্মীয় উপাসনালয়ে প্রার্থনার মধ্য দিয়ে শুরু হবে।

পর্যায়ক্রমে অন্যান্য কর্মসূচি পালিত হবে।

বছরব্যাপী কর্মসূচির মধ্যে রয়েছে, ‘আনন্দ শোভাযাত্রা, কেক কাটা, বঙ্গবন্ধুর 'শিক্ষা দর্শন' সংক্রান্ত সেমিনার, বঙ্গবন্ধুর কর্ম ও জীবন, রাজনৈতিক, কৃষি ও বিজ্ঞান দর্শন ভিত্তিক অনুষদ সেমিনার, বঙ্গবন্ধুর জীবন ভিত্তিক কুইজ প্রতিযোগিতা ও শর্ট ফিল্ম তৈরি, বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

থাকবে ডকুমেন্টরি প্রদর্শন, দেয়ালিকা প্রকাশ, আনন্দ ভোজ, মুক্তিযুদ্ধ ও দেশাত্মবোধক গানের প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান, শিশু সমাবেশ, শিশু-কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, পাপেট শো, কবিতা আবৃত্তি, বঙ্গবন্ধু স্মারক বক্তৃতা এবং বঙ্গবন্ধু বইমেলা।

উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার বলেন, বাংলাদেশের স্বাধীনতা আন্দোলন ও মহান মুক্তিযুদ্ধে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের গৌরবময় অবদান তরুণ প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে এবং মুজিব বর্ষকে স্মরণীয় করে রাখতে বছরব্যাপী আমাদের এ আয়োজন। বিশ্ববিদ্যালয় প্রশাসন, বিভিন্ন অনুষদ, বিভাগ ও হলসমূহে এ কর্মসূচি পালন করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন, চবির কলা ও মানববিদ্যা অনুষদের ডিন অধ্যাপক ড. সেকান্দর চৌধুরী, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. আওরঙ্গজেব, সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. ফরিদ উদ্দীন আহামেদ ও আইন অনুষদের ডিন অধ্যাপক এ বি এম আবু নোমান।

বাংলাদেশ সময়: ১৯১৭ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০২০
এমএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa