ঢাকা, শুক্রবার, ১০ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬ সফর ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

ঢাবি শিক্ষার্থী ধর্ষণ, বিচার চেয়ে চবিতে মানববন্ধন

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৩ ঘণ্টা, জানুয়ারী ৭, ২০২০
ঢাবি শিক্ষার্থী ধর্ষণ, বিচার চেয়ে চবিতে মানববন্ধন চবিতে মানববন্ধন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষণের বিচার চেয়ে মানববন্ধন করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থীরা।

মঙ্গলবার (০৭ জানুয়ারি) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহিদ মিনার চত্বরে মানববন্ধন করেন তারা।

চবির প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিভাগের শিক্ষার্থী কামরুন্নাহারের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন একই বিভাগের শিক্ষার্থী অশ্রু দাশ, মুহাম্মদ দিপু এবং আধুনিক ভাষা ইন্সটিটিউটের শিক্ষার্থী আফরিন লিমু।

এছাড়া মানববন্ধনে বিশ্ববিদ্যালয় বিভিন্ন বিভাগের শতাধিক শিক্ষার্থী অংশ নেন।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, আমাদের রাষ্ট্র ধর্ষকের বিচার করতে পারছে না। ফলে ধর্ষণের ঘটনা বাংলাদেশে মহামারী আকার ধারণ করেছে। গত ৫ জানুয়ারি সন্ধ্যায় রাজধানীর কুর্মিটোলা এলাকায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বাস থেকে নামার পর দ্বিতীয় বর্ষের এক শিক্ষার্থী ধর্ষণের শিকার হয়েছেন।

গতকাল (সোমবার) ঠাকুরগাঁওয়ে ছয় বছরের এক শিশুকে ধর্ষণ করা হয়েছে। আমাদের রাষ্ট্র উন্নত হচ্ছে ঠিক কিন্তু আমাদের মা-বোনেরা স্বাধীনভাবে চলতে পারে না এখনো। যেহেতু রাষ্ট্র ধর্ষকের বিচার করতে পারছে না, তাই নিজেদেরকে আত্মরক্ষার প্রস্তুতি নিতে হবে।

এর আাগে গত রবিবার (৫ জানুয়ারি) বিকাল সাড়ে ৫টার দিকে রাজধানীর শেওড়া পাড়া যাওয়ার উদ্দেশে  বাসে ওঠেন ঢাবির ভুক্তভোগী ওই শিক্ষার্থী। সন্ধ্যা ৭ টার দিকে কুর্মিটোলায় বাস থেকে নামার পর অজ্ঞাত ব্যক্তি তার মুখ চেপে পার্শ্ববর্তী একটি স্থানে নিয়ে যায়। সেখানে তাকে অজ্ঞান করে ধর্ষণ ও শারীরিক নির্যাতন করা হয়। পরে রাত ১০টার দিকে এ ছাত্রীর জ্ঞান ফিরলে তিনি সেখান থেকে নিজ গন্তব্যে পৌঁছান। পরে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২০
এমএ/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa