bangla news

ভুয়া পরিচয়ে বিয়ে, ধর্ষণ মামলায় গ্রেফতার ছাত্রলীগ নেতা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-০৬ ৮:৪২:০৩ পিএম
গ্রেফতার মো. আকিবুল ইসলাম

গ্রেফতার মো. আকিবুল ইসলাম

চট্টগ্রাম: ফেসবুকে পরিচয়ের সূত্র ধরে ভুয়া পরিচয়ে এক নারীকে বিয়ে ও প্রতারণার মাধ্যমে তার অর্থ আত্মসাতের অভিযোগে এক ছাত্রলীগ নেতাকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার (৬ জানুয়ারি) সকালে দুই সন্তানের জননী বিধবা ওই নারী থানায় মামলা দায়ের করলে পুলিশ ওই ছাত্রলীগ নেতাকে গ্রেফতার করে। পরে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়।

অভিযুক্ত ওই ছাত্রলীগ নেতার নাম মো. আকিবুল ইসলাম। গ্রেফতার আকিব আনোয়ারার হাইলধর ইউনিয়নের নুরুল আবছারের ছেলে৷ তিনি দক্ষিণ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক বলে জানা গেছে।

৩৫ বছর বয়সী ওই নারীকে বিয়ের সময় কাবিননামায় আকিবুল ইসলাম নিজের নাম লিখেছেন তাহসান খান আকিব। বাবার নাম লিখেছেন মো. আশরাফ খান এবং বাড়ির ঠিকানা হিসেবে ব্যবহার করেছেন খান ম্যানশন, ৩১৪/১৯, জামালখান, চট্টগ্রাম। তারা চান্দগাঁও কাজী অফিসে গিয়ে ২০১৯ সালের আগস্টে বিয়ে করেন।

ভুক্তভোগী ওই নারীর বাড়িও আনোয়ারা উপজেলায়। কয়েক বছর আগে ওই নারীর স্বামী মারা যায়। স্বামী মারা যাওয়ার পর দুই সন্তান নিয়ে বাকলিয়া এলাকায় থাকতেন ওই নারী।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ভুক্তভোগী ওই নারীর সঙ্গে ফেসবুকে পরিচয় হয় আকিবুল ইসলামের। আকিবুল ইসলাম নিজেকে ওই নারীর কাছে পুলিশের এএসপি পরিচয় দেন। ওই নারী আকিবুল ইসলামের সঙ্গে দেখা করলে তাদের অন্তরঙ্গ ছবি তুলে রাখেন আকিবুল ইসলাম। পরে ব্ল্যাকমেইল করে ভুয়া নাম-ঠিকানা ব্যবহার করে ওই নারীকে বিয়ে করেন। স্বামী-স্ত্রী পরিচয়ে ওই নারীর বাসায় যেতেন আকিবুল ইসলাম।

মোটরসাইকেল ক্রয়, আইফোন ক্রয় ও বিভিন্ন প্রয়োজন জানিয়ে ওই নারীর কাছ থেকে কয়েক দফায় টাকা নেন আকিবুল ইসলাম। ফেসবুকে আরও কয়েকজন নারীর কাছ থেকে একই কায়দায় টাকা হাতিয়ে নেন তিনি। বিষয়টি বুঝতে পেরে এক সময় ওই নারী আকিবুল ইসলামকে টাকা দেওয়া বন্ধ করে দেন। ডিসেম্বরের ২৫ তারিখ থেকে আকিবুল ইসলাম ওই নারীর বাসায় যাওয়া বন্ধ করে দেন। পরে ওই নারী বাকলিয়া থানায় ধর্ষণ ও প্রতারণার মামলা দায়ের করেন।

বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নেজাম উদ্দিন বাংলানিউজকে বলেন, ফেসবুকে পরিচয়ের সূত্র ধরে ভুয়া পরিচয়ে এক নারীকে বিয়ে ও প্রতারণার মাধ্যমে তার অর্থ আত্মসাতের অভিযোগে আকিবুল ইসলাম নামে একজনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেছেন ভুক্তভোগী ওই নারী। মামলার প্রেক্ষিতে আকিবুল ইসলামেকে গ্রেফতার করা হয়েছে। তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

দক্ষিণ জেলা ছাত্রলীগের সভাপতি বোরহান উদ্দিন বাংলানিউজকে বলেন, আকিবুল ইসলামের বিষয়ে কেন্দীয় ছাত্রলীগকে জানানো হয়েছে। কেন্দ্রীয় ছাত্রলীগ তার বিরুদ্ধে শিঘ্রই ব্যবস্থা নেবে। আকিবুল ইসলামের বিতর্কিত কর্মকাণ্ডের কারণে দক্ষিণ জেলা ছাত্রলীগের কমিটি থেকে তাকে বাদ দেওয়ার সুপারিশ করা হয়েছিল।

বাংলাদেশ সময়: ২০২৯ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০২০
এসকে/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম ছাত্রলীগ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-06 20:42:03