bangla news

চবি উপাচার্যের সঙ্গে যুক্তরাজ্যের পরিবেশ বিজ্ঞানীর সাক্ষাৎ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-০৬ ৪:১১:৫৭ পিএম
চবি উপাচার্যের সঙ্গে সাক্ষাৎ করেন পরিবেশ বিজ্ঞানী অধ্যাপক মার্ক ভিনে।

চবি উপাচার্যের সঙ্গে সাক্ষাৎ করেন পরিবেশ বিজ্ঞানী অধ্যাপক মার্ক ভিনে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: যুক্তরাজ্যের লিভারপুল বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব ইন্টিগ্রেটিভ বায়োলজির ইভলিউশন ইকোলজি অ্যান্ড বিহেভিয়ার বিভাগের প্রধান অধ্যাপক মার্ক ভিনে চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতারের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন।

সোমবার (৬ জানুয়ারি) সকাল ১১টায় উপাচার্যের অফিস কক্ষে সৌজন্য সাক্ষাৎ করেন যুক্তরাজ্যের এই পরিবেশ বিজ্ঞানী।

এ সময় চবি কলা ও মানববিদ্যা অনুষদের ডিন অধ্যাপক ড. মো. সেকান্দর চৌধুরী, জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মাহবুবুর রহমান, চিকিৎসা অনুষদের ডিন অধ্যাপক ডা. সেলিম মোহাম্মদ জাহাঙ্গীর, চবি বনবিদ্যা ও পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. জরিন আখতার, সহযোগী অধ্যাপক ড. এ এইচ এম রায়হান সরকার এবং পদার্থবিদ্যা বিভাগের অধ্যাপক ড. শ্যামল রঞ্জন চক্রবর্তী উপস্থিত ছিলেন।

অধ্যাপক ড. শিরীন আখতার অতিথিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে স্বাগত জানান। এ সময় বিশ্ববিদ্যালয়ের অনুষদ, বিভাগ, ইনস্টিটিউট ও গবেষণা কেন্দ্রের সংক্ষিপ্ত পরিচিতি তুলে ধরার পাশাপাশি একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম সম্পর্কে জানান চবি উপাচার্য।

চবি বনবিদ্যা ও পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের শিক্ষা-গবেষণা এবং পরিবেশ উন্নয়ন, বনায়ন, বন সংরক্ষণে উল্লেখযোগ্য কার্যক্রমসহ শিক্ষক-গবেষক ও শিক্ষার্থীদের শিক্ষা-গবেষণার বিভিন্ন ইতিবাচক কর্মকাণ্ড সম্পর্কেও আলোচনা করেন চবি উপাচার্য।

অধ্যাপক মার্ক ভিনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের একাডেমিক সুষ্ঠু পরিবেশ এবং শিক্ষা-গবেষণার বিভিন্ন কার্যক্রম সম্পর্কে জেনে চলমান কার্যক্রম অব্যাহত রাখার আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০২০
এমএ/এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-06 16:11:57