ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জিপিএইচের ক্লিনেস্ট ইস্পাত উৎপাদন শুরু জানুয়ারিতে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০১ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৯
জিপিএইচের ক্লিনেস্ট ইস্পাত উৎপাদন শুরু জানুয়ারিতে জিপিএইচ ইস্পাতের বার্ষিক সাধারণ সভা

চট্টগ্রাম: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০২১ এর রূপরেখা ঘোষণা করেছেন। জিপিএইচ ইস্পাত আগামী জানুয়ারিতে বিশ্বসেরা কোয়ান্টাম আর্ক ফার্নেস প্রযুক্তির মাধ্যমে ক্লিনেস্ট ইস্পাত উৎপাদন শুরু করে ১ বছর আগেই প্রধানমন্ত্রীর মিশন ও ভিশন বাস্তবায়নে এক ধাপ এগিয়ে যাবে। 

বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) জিপিএইচ ইস্পাত লিমিটেডের ১৩তম বার্ষিক সাধারণ সভায় ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জাহাঙ্গীর আলম এসব কথা বলেন।

তিনি বলেন, কোম্পানির ২০১৮-১৯ অর্থবছরে মুনাফার পরিমাণ ছিল ৮০৬ দশমিক ২০ মিলিয়ন টাকা, যা আগের বছরের তুলনায় ২১ দশমিক ০৪ শতাংশ বেশি।

প্রতিটি সূচকেই আমরা ভালো করছি।

দেশের সামগ্রিক অর্থনৈতিক অবস্থান ব্যাখ্যা করে বলেন, গত বাজেটের ঘোষণা অনুযায়ী ভ্যাট, এআইটি বেশি হারে পরিশোধ, অসম প্রতিযোগিতা ইত্যাদি কারণে পণ্য উৎপাদনে খরচ বাড়ছে।

আমাদের দক্ষ জনসম্পদ ও জিপিএইচ ইস্পাতের আদর্শ সামনে রেখে আগামীতে দেশকে সেরা প্রোডাক্ট উপহার দিতে সক্ষম হবো।

নগরের সিটি কনভেনশন হলে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন কোম্পানির চেয়ারম্যান মোহাম্মদ আলমগীর কবির। অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আলমাস শিমুল, পরিচালক মোহাম্মদ আব্দুর রউফ, মো. আশরাফুজ্জামান, মো. আব্দুল আহাদ, মো. আজিজুল হক, স্বতন্ত্র পরিচালক মুখতার আহমদ, উপদেষ্টা মুশফিক সালেহিন সাদাফ, সাদমান সায়কা সেফা, নির্বাহী পরিচালক (গ্রুপ) ও কোম্পানি সচিব আবু বকর সিদ্দিক, নির্বাহী পরিচালক (প্ল্যান্ট) ইঞ্জিনিয়ার মাদানী এম ইমতিয়াজ হোসেন, নির্বাহী পরিচালক (ফাইনান্স অ্যান্ড বিজনেস ডেভলপমেন্ট) কামরুল ইসলাম, প্রধান অর্থ কর্মকর্তা এইচএম আশরাফ উজ জামান, সিএসই’র সাবেক পরিচালক মোহাম্মদ মহিউদ্দিনসহ শেয়ারহোল্ডাররা উপস্থিত ছিলেন।  

সভায় জিপিএইচ ইস্পাত লিমিটেডের গত ৩০ জুন সমাপ্ত বছরের আর্থিক প্রতিবেদন, সংশ্লিষ্ট নিরীক্ষা প্রতিবেদন এবং পরিচালনা পর্ষদের প্রতিবেদন গৃহীত ও অনুমোদিত হয়। এ ছাড়া সভায় ২০১৮-১৯ অর্থবছরে শেয়ারহোল্ডারদের জন্য ঘোষিত ৫ শতাংশ নগদ ৫ শতাংশ স্টক লভ্যাংশ অনুমোদিত হয়।

স্বাগত বক্তব্যে মো. আলমগীর কবির বলেন, দেশি-বিদেশি প্রকৌশলী, বিশেষজ্ঞ, জিপিএইচ’র চ্যানেল পার্টনাররা ইতিমধ্যে নতুন প্ল্যান্ট পরিদর্শন করে অভিমত ব্যক্ত করেছেন যে এ ধরনের নিখাদ প্রোডাক্টের জন্য আমরা দীর্ঘদিন ধরে প্রতীক্ষা করছি। তিনি কোম্পানির ক্যাশ ফ্লো ভালোভাবেই যাচ্ছে বলে শেয়ারহোল্ডারদের অবহিত করেন।   

মোহাম্মাদ আলমাস শিমুল বলেন, আমরা একটা আন্তর্জাতিক মানের টিম নিয়ে রাউন্ড দ্য ক্লক কাজ করছি। পাশাপাশি বিদেশি বিশেষজ্ঞদের সঙ্গে দেশি বিশেষজ্ঞদের দক্ষ করে গড়ে তুলছি।

বাংলাদেশ সময়: ১৮৫৬ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৯
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।