ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

নিজস্ব ঠিকানায় চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি কার্যালয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২০ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৯
নিজস্ব ঠিকানায় চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি কার্যালয় ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: দীর্ঘ ৭২ বছর পর অবশেষে নিজস্ব ঠিকানা পাচ্ছে চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি কার্যালয়। রেলওয়ে পূর্বাঞ্চলের চট্টগ্রাম ওয়্যারলেস কলোনি সংলগ্ন রেল থেকে বরাদ্দকৃত ভূমিতে হতে যাচ্ছে এই নিজস্ব ভবন।

নির্মাণ কাজ শেষ হলে এ ভবন থেকেই চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি কার্যালয়ের সকল কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু হবে।

খুলশী থানা সংলগ্ন ভাড়া বাড়িতে এতদিন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি কার্যালয়ের কার্যক্রম চলে আসছিল।

যোগাযোগ এবং যন্ত্রপাতি পরিবহনের যানবাহন, পুলিশ প্রশাসনের গুরুত্বপূর্ণ নথি, প্রয়োজনীয় সরঞ্জামও রাখা হচ্ছে এ ভাড়া বাড়িতেই। এ দুর্দশা থেকে বের হয়ে আসতে নিজস্ব জমিতে আধুনিক সকল সুযোগ-সুবিধা সম্বলিত কার্যালয় করার সিদ্ধান্ত নেয় সরকার।

ছবি: বাংলানিউজএ অবস্থায় নিজস্ব ভবন স্থাপনের জন্য সরকারের কাছে জমি চাইলে অবৈধ দখলদার উচ্ছেদ করার পর সংসদ সদস্য এ বি এম ফজলে করিম চৌধুরীর প্রচেষ্টায় রেল থেকে বরাদ্দকৃত ৩৮ দশমিক ৮৪ শতক ভূমিতে এই কার্যালয় স্থাপনের সিদ্ধান্ত হয়। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এ উদ্যোগ বাস্তবায়ন করবে চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি কার্যালয় ও গণপূর্ত অধিদফতর।

রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরী ও চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক মঙ্গলবার (২৪ ডিসেম্বর) সকালে আলোচিত এই কার্যালয়ের সীমানা নির্ধারণ প্রক্রিয়া উদ্বোধন করেন।

এ সময় চট্টগ্রাম জেলা পুলিশ সুপার নুরে আলম মিনাসহ চট্টগ্রাম রেঞ্জের উর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৯

জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।