ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে ভর্তি ফরম বিতরণ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩১ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৯
চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে ভর্তি ফরম বিতরণ

চট্টগ্রাম: শীতের আমেজে জমে উঠেছে চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউর) ২০২০ সালের স্প্রিং সেমিস্টারের ভর্তি ফরম বিতরণ। আগামী ৬ জানুয়ারি নগরের জামাল খানের সিআইইউ ক্যাম্পাসে অনুষ্ঠিত হচ্ছে এই ভর্তি পরীক্ষা।

পছন্দের সাবজেক্টে ভর্তি হতে শিক্ষার্থীরা তাই দলবেঁধে ভিড় করছেন ক্যাম্পাসে। অনেকের সঙ্গে আছেন তাদের পরিবারের বড় সদস্যরাও।

অ্যাডমিশন অফিস জানায়, সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত জামালখানের মিনহাজ কমপ্লেক্স ভবন থেকে ভর্তির ফরম সংগ্রহ করা যাবে। বর্তমানে এখানে বিজনেস স্কুল, স্কুল অব সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সেস ও স্কুল অব ল প্রোগ্রামের অধীনে একাধিক সাবজেক্ট চালু রয়েছে।

বিস্তারিত জানতে ফোন করা যাবে ০৩১-৬১১২৬২, ৬৩৬৪৮৪ ও ৬২২৯৪৬ নম্বরে। মুঠোফোনেও পাওয়া যাবে সংযোগ। নম্বরটি হলো ০১৯৪৬৯৭৩৭৭৮।

ওয়েবসাইটের ঠিকানা হলো: www.ciu.edu.bd । ঘরে বসে ফেসবুকে ভর্তির বিষয়ে বিস্তারিত তথ্য পেতে হলে লগ ইন করতে হবে এই ঠিকানায়: www.facebook.comchittagong independent university|

জানতে চাইলে সিআইইউর উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী বলেন, বিশ^বিদ্যালয় কেন্দ্রিক শিক্ষার দুটি লক্ষ্য রয়েছে। একটি হলো জ্ঞান সৃষ্টি, আরেকটি জ্ঞান বিতরণ। সিআইইউ গুণগত শিক্ষা নিশ্চিত করতে নিরলস কাজ করে যাচ্ছে।

নগরীর পাঁচলাইশ থেকে ভর্তি ফরম নিতে এসেছেন ফারহানা কবির। তিনি এবার বিবিএতে ফরম নিয়েছেন। জানতে চাইলে বলেন, বাবা দীর্ঘদিন ব্যাংকে চাকরি করেছেন। সেই কারণে এই পেশার প্রতি আলাদা দুর্বলতা রয়েছে। তাই বিবিএ পড়তে চাই।

একই রকম অনুভূতি ব্যক্ত করে পাহাড়তলী থেকে আসা মতিউর রহমান নামের রেলওয়েতে কর্মরত একজন শিক্ষার্থীর অভিভাবক বলেন, সিআইইউর উপাচার্য একজন দেশবরেণ্য শিক্ষাবিদ। ক্যাম্পাসের পরিবেশটাও বেশ শান্ত। কোর্স-কারিকুলামও সময়োপযুগী। সবমিলিয়ে তাই ছেলেটাকে এখানে পড়ানোর সিদ্ধান্ত নিয়েছি।

প্রসঙ্গ: সিআইইউতে পড়ালেখার পাশাপাশি সৃষ্টিশীল কর্মকান্ডের জন্য রয়েছে একাধিক ক্লাব সংগঠন। রয়েছে অ্যামেরিকাণ কর্ণার, বিশাল লাইব্রেরি, প্রযুক্তিসমৃদ্ধ ল্যাবসহ দেশ-বিদেশের অভিজ্ঞ গবেষক ও অধ্যাপকরা।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৯

জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad