ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সেম ইউপিভিসি প্রোফাইল উৎপাদন কারখানা উদ্বোধন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৭ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৯
সেম ইউপিভিসি প্রোফাইল উৎপাদন কারখানা উদ্বোধন সেম ইউপিভিসি প্রোফাইল উৎপাদন কারখানা উদ্বোধন

চট্টগ্রাম: বিদেশ থেকে আমদানি নির্ভরতা কাটিয়ে বন্দরনগরী চট্টগ্রামে প্রথমবারের মতো ইউপিভিসি প্রোফাইল উৎপাদন কারখানা উদ্বোধন হয়েছে।

রোববার (২২ ডিসেম্বর) সন্ধ্যায় নগরের ষোলশহর শিল্প এলাকায় সেম শিল্প গ্রুপের এই ইউপিভিসি কারখানার আনুষ্ঠানিক উদ্বোধন হয়।

অতিথিরা ফিতা ও কেক কেটে সেম ইউপিভিসি প্রোফাইলের উৎপাদন মেশিন ও কারখানার আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

প্রধান অতিথি হিসেবে কারখানার উদ্বোধন করেন চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি মো. মাহবুবুল আলম। অনুষ্ঠানে অতিথি ছিলেন সেম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ফাহিম আহাম্মেদ ফারুক চৌধুরী, পরিচালক মাহবুব সোবহান জালাল তানভীর।

স্বাগত বক্তব্য রাখেন সেম গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা প্রকৌশলী সঞ্জিব কুমার দাশ। এছাড়া অনুষ্ঠানে বিভিন্ন আবাসন কোম্পানির উর্ধ্বতন কর্মকর্তা ও নগরীর বিভিন্ন পর্যায়ের উচ্চ পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সেম গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা প্রকৌশলী সঞ্জিব কুমার দাশ জানান, চট্টগ্রামে প্রথমবারের মতো সেম গ্রুপ ইউপিভিসি প্রোফাইল উৎপাদন শুরু করেছে। এই প্রোফাইল পরিবেশ বান্ধব, শব্দ নিরোধক, তাপ প্রতিরোধক। দেশের আবাসন শিল্প এবং বহুতল আবাসিক ও বাণিজ্যিক অবকাঠামো নির্মানে এই ইউপিভিসি প্রোফাইল বিদেশ থেকে আমদানি করা হতো। বিদেশ নির্ভরতা কাটাতে এবং বৈদেশিক মুদ্রা সাশ্রয়ে প্রথম চট্টগ্রামে ইউপিভিসি প্রোফাইল কারখানা স্থাপনের মাধ্যমে উৎপাদন শুরু করেছে সেম ইউপিভিসি লিমিটেড।

বর্তমানে ঢাকা, চট্টগ্রাম এবং সিলেটের বিভিন্ন আবাসন শিল্পে, কারখানা, ওষুধ শিল্প, বিদ্যুৎ কেন্দ্রসহ বিভিন্ন অবকাঠামোতে ব্যবহৃত হচ্ছে সেম ইউপিভিসি’র দরজা ও জানালা। এই পণ্যের ক্রমবর্ধমান চাহিদা পূরণে সেম ইউপিভিসি লিমিটেড চট্টগ্রাম পূর্ণাঙ্গ কারখানা স্থাপনে উদ্যোগ গ্রহণ করে ২০১৬ সালে। মাত্র ২ বছরের মধ্যেই কারখানাটি নিজস্ব ব্র্যান্ডের প্রোফাইল উৎপাদনে যেতে সক্ষম হয়েছে।

উদ্বোধন শেষে ধন্যবাদ জ্ঞাপন করে বক্তব্য রাখেন সেম গ্রুপের পরিচালক মাহবুব সোবহান জালাল তানভীর।

বাংলাদেশ সময়: ২১১২ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৯
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।