ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চবি সাংবাদিকতা বিভাগের রজতজয়ন্তী ১৯-২০ ডিসেম্বর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৫ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৯
চবি সাংবাদিকতা বিভাগের রজতজয়ন্তী ১৯-২০ ডিসেম্বর ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: ২৫ বছর পূর্তি উপলক্ষ্যে ১৯ ও ২০ ডিসেম্বর দুই দিনব্যাপী রজতজয়ন্তী উদযাপন করবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ।

মঙ্গলবার (১৭ ডিসেম্বর) দুপুর ১২টায় বিভাগের সভাপতির অফিস কক্ষে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বিভাগের সভাপতি মো. আবুল কালাম আজাদ।

এ সময় উপস্থিত ছিলেন যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক আলী আজগর চৌধুরী, বিভাগের ১ম ব্যাচের শিক্ষার্থী ও অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি শিমুল নজরুল, সাধারণ সম্পাদক হামিদ উল্লাহ ও রজতজয়ন্তীর উদযাপন মিডিয়া উপ-কমিটির আহবায়ক উত্তম সেন গুপ্ত।

লিখিত বক্তব্যে বলা হয়, ১৯৯৪ সালে যাত্রা শুরু করা চবি যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২৫ বছর পূর্তি উপলক্ষ্যে আগামী বৃহস্পতি ও শুক্রবার (১৯ ও ২০ ডিসেম্বর) দুই দিনব্যাপী রজতজয়ন্তী ও পুনর্মিলনী উদযাপন করা হবে। এতে সার্বিক সহযোগিতা করবে বিভাগের এলামনাই এসোসিয়েশন।

বর্তমানও সাবেক শিক্ষার্থীদের এ মিলন মেলায় অংশ নিবেন ১ হাজার শিক্ষার্থী।

রজতজয়ন্তীর প্রথমদিন সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদ থেকে একটি আনন্দ শোভাযাত্রা শুরু হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করবে। সকাল সাড়ে ১০টায় জাতীয় সংগীতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হবে। রজতজয়ন্তী উদ্বোধন করবেন চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার। উদ্বোধনী অনুষ্ঠানে রজতজয়ন্তীর প্রকাশিত বার্ষিকীর মোড়ক উন্মোচন করা হবে। এসময় অ্যালামনাই অ্যাসোসিয়েশন নেতারা স্বাগত বক্তব্য দেবেন।

সকাল ১১টা থেকে সমাজবিজ্ঞান অনুষদ অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি থাকবেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান। বিশেষ অতিথি সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. ফরিদ উদ্দিন আহমেদ, পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মিজানুর রহমান ও চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ ও বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় অ্যালামনায় অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মাহবুবুল হক।

রজতজয়ন্তীতে বিভাগের প্রথম বর্ষ থেকে এমএসএস পরীক্ষায় অংশ নেওয়া প্রথমস্থান অর্জনকারী ছয় শিক্ষার্থী এবং বিভাগের সাবেক তিন শিক্ষার্থীকে সম্মাননা দেওয়া হবে।

দুপুর আড়াইটায় বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক পর্ব অনুষ্ঠিত হবে। সাড়ে ৩টা থেকে আমন্ত্রিত ব্যন্ড দল বে অব ব্যাঙ্গলের পরিবেশনের মধ্য দিয়ে প্রথমদিনের উদযাপন শেষ হবে।

রজতজয়ন্তীর দ্বিতীয় দিন ২০ ডিসেম্বর সকাল ১০টা চট্টগ্রামের হোটের রেডিসন ব্লু'তে সাবেক শিক্ষার্থীদের স্মৃতিচারণ পর্ব অনুষ্ঠিত হবে। সকার ১১ টায় আমন্ত্রিত অতিথিদের শুভেচ্ছা বিনিময় পর্ব। মধ্যাহ্ন ভোজের পর দুপুর ৩টায় ব্যন্ড দল আভাস'র পরিবেশনায় সাংস্কৃতিক পর্বের মধ্য দিয়ে শেষ হবে রজতজয়ন্তী উদযাপন।

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৯

জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।