ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বিজয় দিবসে মনজুর আলমের শীতবস্ত্র বিতরণ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৭ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৯
বিজয় দিবসে মনজুর আলমের শীতবস্ত্র বিতরণ শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন এম মনজুর আলম।

চট্টগ্রাম: বিজয় দিবস উপলক্ষে উত্তর কাট্টলী মোস্তফা-হাকিম বিশ্ববিদ্যালয় কলেজ, মোস্তফা-হাকিম কেজি অ্যান্ড হাইস্কুল ও তাহের-মনজুর ইসলামিয়া সুন্নিয়া মাদ্রাসার যৌথ উদ্যোগে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

সোমবার (১৬ ডিসেম্বর) সকাল ১০টায় মোস্তফা-হাকিম বিশ্ববিদ্যালয় কলেজ চত্বরে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব মেমোরিয়াল ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাবেক মেয়র ও ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক এম মনজুর আলম।

অনুষ্ঠানে মনজুর আলম বলেন, ‘দীর্ঘ ৯ মাস মুক্তিযুদ্ধের পর পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ নামে একটি স্বাধীন ভূ-খণ্ডের নাম জানান দেওয়ার দিন আজ।

এ দেশের শ্রেষ্ঠ সন্তান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে  মুক্তিযুদ্ধের পর ১৯৭১ সালে বিজয়ের এইদিনে পাকিস্তানি বাহিনী মুক্তিযোদ্ধাদের কাছে আত্মসমর্পণ করে। মুক্তিযোদ্ধাদের রক্তের বিনিময়ে অর্জিত আমাদের এই মহান বিজয়।
আমাদের বিজয় আমাদের গৌরব। আমরা আজ সকল মুক্তিযোদ্ধাদের শ্রদ্ধায় স্মরণ করছি।

শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন। তিনি বলেন, এই ঋতুতে সমাজের গরীব, অসহায়, এতিম ও হতদরিদ্র মানুষগুলো দারিদ্রতার কারণে শীত মোকাবেলা করতে হিমশিম খায়। শীতবস্ত্রের অভাবে শীতে অসহায় মানুষগুলো নানা রোগ-ব্যাধিতে ভুগতে থাকে। অসহায় মানুষগুলোর কথা চিন্তা করে এবং শহীদ মুক্তিযোদ্ধাদের আত্মার শান্তি কামনায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব মেমোরিয়াল ফাউন্ডেশনের এই আয়োজন।

অনুষ্ঠানে শহীদ মুক্তিযোদ্ধাদের বিদেহী আত্মার মাগফিরাত কামনায় কুরআন খতম, মিলাদ মাহফিল, দোয়া-মুনাজাত ও তাদের অবদানের ওপর আলোচনা করা হয়।

অনুষ্ঠানের শুরুতে সিটি গেইট আকবরশাহ কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান সাবেক মেয়র মনজুর আলম। এসময় উপস্থিত ছিলেন সুলতান আহাম্মদ, মোহাম্মদ লোকমান আলী, কাজী আলতাফ হোসেন, মো. অব্দুল কাদের, শফিউল আলম, আমানত উল্লাহ, জাহিদুল হক, ডালিম আচার্য্য, অধ্যক্ষ মোহাম্মদ আলমগীর, উপাধ্যক্ষ মাহফুজুল হক চৌধুরী, অধ্যাপক মো. আবু ছগির, কাজী মাহবুবুর রহমান, লায়লা নাজনীন রব, অসীম চক্রবর্তী, নেছার আহমদ, শিক্ষক মোহাম্মদ আব্দুস সাত্তার, অধ্যক্ষ মাওলানা মো. ফরিদুল আলম রিজভী, ছাত্রনেতা মো.মিজানুর রহমান জনি, সামির আকাশ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৯
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।