ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সমাজের অন্ধকার দূর করতে চাই সম্মিলিত প্রচেষ্টা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২৯ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৯
সমাজের অন্ধকার দূর করতে চাই সম্মিলিত প্রচেষ্টা  বক্তব্য দেন তরুণ রাজনীতিবিদ ফারাজ করিম চৌধুরী

চট্টগ্রাম: ‘সমাজের অন্ধকার দূর করতে সবার সম্মিলিত প্রচেষ্টার বিকল্প নেই। নৈতিক শিক্ষার পাশাপাশি আইনের যথাযথ প্রয়োগের মাধ্যমে সমাজে প্রকৃত শান্তি প্রতিষ্ঠা করা সম্ভব।’

রোববার (১৫ ডিসেম্বর) বিকেলে রাউজানের চিকদাইর উচ্চ বিদ্যালয় মাঠে সর্বস্তরের মানুষের সঙ্গে বিভিন্ন সমস্যা-সম্ভাবনা নিয়ে সরাসরি প্রশ্নোত্তরমূলক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তরুণ রাজনীতিবিদ ফারাজ করিম চৌধুরী।

ফারাজ করিম চৌধুরী রাউজানের সংসদ সদস্য ও রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরীর ছেলে।

ফারাজ করিম চৌধুরী বলেন, দেশের উন্নয়ন ও সমৃদ্ধির গল্প থেমে না থাকলেও মানুষ আজ অনেকভাবেই বিপর্যস্ত। প্রাতিষ্ঠানিক শিক্ষার চেয়ে মানবিক শিক্ষা অর্জন বর্তমান সময়ে গুরুত্বপূর্ণ হয়ে পড়েছে।

সংবাদপত্রে খুন, ছিনতাই, ধর্ষণ, ইভটিজিং, জমি নিয়ে বিরোধের সংবাদ আমরা আর পড়তে চাই না।

তিনি বলেন, আমাদের আগামীর প্রজন্মকে একটি সুন্দর দেশ ও সমাজ উপহার দেওয়ার জন্য আমাদের ত্যাগী মনোভাব নিয়ে এগিয়ে আসতে হবে। দেশের হাজার কোটি টাকার উন্নয়ন হলেও আমরা লিপ্ত রয়েছি দলীয় কোন্দল ও গ্রুপিং নিয়ে।

৩ নম্বর চিকদাইর ইউনিয়ন পরিষদের ব্যবস্থাপনায় চেয়ারম্যান প্রিয়তোষ চৌধুরীর সভাপতিত্বে ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলমগীর কবিরের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন রাউজান থানার অফিসার ইনচার্জ কেফায়েত উল্লাহ, রাউজান পৌরসভার প্যানেল মেয়র বশির উদ্দিন খান, রাউজান উপজেলা যুবলীগের সভাপতি ও প্যানেল মেয়র জমির উদ্দিন পারভেজ।

উপস্থিত ছিলেন রাউজান উপজেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য ইয়াসিন চৌধুরী, বাংলাদেশ তায়াকোয়ানডো ফেডারেশনের টিম ম্যানেজার সুমন দে, রাউজান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিএম জসিম উদ্দিন হিরু, পৌরসভার কাউন্সিলর জানে আলম জনি, উপজেলা ছাত্রলীগের সভাপতি জিল্লুর রহমান মাসুদ, সাধারণ সম্পাদক শাখাওয়াত হোসেন চৌধুরী, সোশ্যাল সার্ভিসেস ইউনিয়ন অব রাউজান’র আহ্বায়ক মহিউদ্দিন ইমন, যুগ্ম-আহ্বায়ক দিদারুল আলম, উদ্দীপ্ত তরুণের প্রধান পৃষ্ঠপোষক দীপলু দে দীপু, পৌরসভা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আসিফ, সেন্ট্রাল বয়েজ অব রাউজানের সভাপতি মো. সাইদুল ইসলাম ও সাধারণ সম্পাদক ইমতিয়াজ জামাল নকিব। অনুষ্ঠানে প্রায় ৫ হাজার মানুষের সমাগম ঘটে।

বাংলাদেশ সময়: ২১১৭ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৯
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।