ঢাকা, শনিবার, ৪ আশ্বিন ১৪২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০০ সফর ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

খালি কনটেইনার আবুল খায়ের স্টিল মেল্টিংয়ের নামে!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৫ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৯
খালি কনটেইনার আবুল খায়ের স্টিল মেল্টিংয়ের নামে! আবুল খায়ের স্টিল মেল্টিংয়ের নামে বন্দরে আসা খালি কনটেইনার

চট্টগ্রাম: আবুল খায়ের স্টিল মেল্টিং লিমিটেডের নামে চট্টগ্রাম বন্দরে এসেছে একটি খালি কনটেইনার। যাতে আসার কথা আমদানি করা ২৬ হাজার ৭৬০ কেজি স্ক্র্র্যাপ।

চট্টগ্রাম কাস্টম হাউসের অডিট ইনভেস্টিগেশন অ্যান্ড রিসার্চ (এআইআর) শাখার কর্মকর্তারা গোপন সংবাদের ভিত্তিতে কনটেইনারটি আটক করেছেন।

চট্টগ্রাম কাস্টম হাউস সূত্রে জানা গেছে, ‘জাকার্তা ব্রিজ’ নামের একটি জাহাজে আমাদানিকারক আবুল খায়ের স্টিল মেল্টিং লিমিটেডের নামে কনটেইনারটি বন্দরে আসে।

কাস্টম হাউসের নিজস্ব গোয়েন্দা বিভাগ এআইআর শাখা স্ক্যানিং ডিভিশনের সহায়তায় ২০ ফুট দীর্ঘ কনটেইনারটি (HLXU3186035) আটক করা হয়। বন্দর থেকে খালাসের জন্য কনটেইনারটি বেসরকারি মেসার্স শফি মোটরস ডিপোতে নিয়ে যাওয়া হচ্ছিল। কনটেইনার বহনকারী জাহাজটি সাউদাম্পটন পোর্ট থেকে গত ৭ ডিসেম্বর ছেড়ে ১০ ডিসেম্বর চট্টগ্রাম বন্দরে পৌঁছে।

রোববার (২৫ ডিসেম্বর) চট্টগ্রাম কাস্টম হাউসের এআইআর শাখার দায়িত্বে থাকা ডেপুটি কমিশনার মো. নূর উদ্দিন মিলন ও জেটি/স্ক্যানিং বিভাগের ডেপুটি কমিশনার সুলতান মাহমুদ, বন্দর কর্তৃপক্ষসহ বিভিন্ন সংস্থার উপস্থিতিতে কনটেইনারটি কায়িক পরীক্ষার জন্য খোলা হয়। এ সময় কনটেইনারটি খালি পাওয়া যায়।
মো. নূর উদ্দিন মিলন বাংলানিউজকে জানান, বিষয়টি ডিপোর প্রতিনিধির মাধ্যমে আমদানিকারককে অবহিত করা হয়েছে। কাস্টম আইন অনুযায়ী পরবর্তীতে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। প্রাথমিক ভাবে এটি মানি লন্ডারিং বলে মনে করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৮১৭ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৯
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa