bangla news

আপসহীন রাজনীতির অনন্য নাম মহিউদ্দিন চৌধুরী: সিটি মেয়র

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-১৫ ৪:৪৮:৪৯ পিএম
বক্তব্য দেন চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন।

বক্তব্য দেন চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন।

চট্টগ্রাম: মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি সাবেক সিটি মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর দ্বিতীয় মৃত্যুবার্ষিকীর আলোচনা সভায় সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, মহিউদ্দিন ভাই ছিলেন আপসহীন রাজনীতিবিদ। তিনি জনগণের জন্য রাজনীতি করতেন। জনগণের অধিকার আদায়ের জন্য রাজনীতি করতেন।

ছাত্ররাজনীতি দিয়ে হাতেখড়ি হয়েছিলো মহিউদ্দিন ভাইয়ের। পরবর্তীতে শ্রমিক রাজনীতি করার দায়িত্ব পান। শ্রমিক রাজনীতিতে দায়িত্ব পালনকালীন শ্রমিকদের অধিকার আদায়ের জন্য তিনি নিরন্তর সংগ্রাম করে গেছেন। এজন্য তিনি মালিকপক্ষের চক্ষুশুল হয়েছেন। কিন্তু শ্রমিকের অধিকার আদায় স্বার্থে কখনো আপস করেননি। এরপর হাল ধরেন আওয়ামী রাজনীতির। বঙ্গবন্ধু হত্যার পর যখন কেউ প্রতিবাদ করতে পারেনি, ঘর থেকে বের হতে পারেনি তখন মহিউদ্দিন চৌধুরী চট্টগ্রাম থেকে প্রথম প্রতিবাদ করেছেন।

তিনি বলেন, মহিউদ্দিন ভাইয়ের আদর্শকে ধারণ করতে হবে। তার দেখানো পথে চলতে হবে। ন্যায় নীতি সংগ্রামী জীবনের আদর্শ ছিলেন মহিউদ্দিন চৌধুরী।

রোববার (১৫ ডিসেম্বর) দুপুরে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে মহিউদ্দিন চৌধুরীর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির  বক্তব্য দেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আমির হোসন আমু, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম, নগর আওয়ামী লীগের সহ সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান আতা, নগর আওয়ামী লীগের উপদেষ্টা শফর আলী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৯
এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-15 16:48:49