ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আ’লীগের সহযোগী সংগঠনের নেতারাও ডেলিগেট হবেন: নাছির

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫০ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৯
আ’লীগের সহযোগী সংগঠনের নেতারাও ডেলিগেট হবেন: নাছির বক্তব্য দেন মেয়র আ জ ম নাছির উদ্দীন

চট্টগ্রাম: আওয়ামী লীগের আসন্ন কেন্দ্রীয় কাউন্সিলে আওয়ামী লীগ নেতারা ছাড়াও সহযোগী সংগঠনের নেতাদের ডেলিগেট করা হবে বলে ঘোষণা দিয়েছেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

রোববার (১৫ ডিসেম্বর) চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীর স্মরণসভায় এসব তথ্য জানান তিনি।

মেয়র বলেন, এবিএম মহিউদ্দিন চৌধুরী ছিলেন গণমানুষের নেতা।

ছাত্রলীগের নেতা ছিলেন তিনি। পরে শ্রমিক আন্দোলনে যুক্ত হন।
শ্রমিকদের অধিকার আদায়ে নিজের কাছের মানু্ষ, আত্মীয়ের বিরুদ্ধেও অবস্থান নিয়েছিলেন তিনি। মানুষের কল্যাণে কাজ করে তাদের মনে জায়গা করে নিয়েছিলেন মহিউদ্দিন চৌধুরী। তাকে শুধু স্মরণ নয় তার রাজনীতির আদর্শকে ধারণ করে মানু্ষের কল্যাণে কাজ করতে হবে আমাদের।

মেয়র আ জ ম নাছির বলেন, মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটিতে যারা আছেন সবাই কাউন্সিলর হবেন। থানা আওয়ামী লীগ, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক, আহ্বায়ক, যুগ্ম আহ্বায়কবৃন্দ কাউন্সিলর হবেন। মহানগর আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্যরাও কাউন্সিলর হবেন।

তিনি বলেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের অনুমোদন সাপেক্ষে আওয়ামী লীগের সহযোগী সংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদক, আহ্বায়ক-যুগ্ম আহ্বায়কবৃন্দরা কাউন্সিলর হবেন। এ তালিকা শিঘ্রই কেন্দ্রে পাঠাবো।

মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় বক্তব্য দেন উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান এমএ সালাম, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান ও মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য আমির হোসেন আমু।

সভায় উপস্থিত হন এবিএম মহিউদ্দিন চৌধুরীর সন্তান আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

সভায় দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক মফিজুর রহমান, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, অ্যাডভোকেট সুনীল সরকার, সহ-সভাপতি ও সিডিএ চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ, বন্দর-পতেঙ্গা আসনের সংসদ সদস্য এমএ লতিফ, মহানগর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ও সিডিএর সাবেক চেয়ারম্যান আবদুচ ছালামসহ নেতারা উপস্থিত আছেন।

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৯
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।