ঢাকা, শুক্রবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০, ২৩ জিলহজ ১৪৪১

চট্টগ্রাম প্রতিদিন

‘প্রতীক বরাদ্দের আগে কোনও পোস্টার থাকবে না’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৬ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৯
‘প্রতীক বরাদ্দের আগে কোনও পোস্টার থাকবে না’ বক্তব্য দেন নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম।

চট্টগ্রাম: প্রতীক বরাদ্দের আগে কোনও পোস্টার থাকবে না বলে ঘোষণা দিয়েছেন নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম।

শনিবার (১৪ ডিসেম্বর) সকাল সাড়ে দশটায় নগরের সার্কিট হাউজে চট্টগ্রাম-৮ আসনের উপ নির্বাচন নিয়ে আয়োজিত মতবিনিময় সভায় তিনি এ ঘোষণা দেন।

তিনি বলেন, তফসিল ঘোষণার পরে পোস্টার থাকার কথা নয়।

আমি আর শুনতে চাই না এলাকায় কোনও পোস্টার ঝুলছে। নির্বাচন কমিশন শুধু চিঠি দিলে হবে না, এলাকা পরিদর্শন করতে হবে। তাছাড়া নির্বাচনের সময় এমন কোনও পরিস্থিতি চাই না, যেখানে প্রাণহানির মতো ঘটনা ঘটে।

তিনি আরও বলেন, অনেকেই মনে করেন ইভিএমে এক জায়গায় ভোট দিলে অন্য জায়গায় চলে যাবে। এটা থেকে আমাদের বের হয়ে আসতে হবে। একটা ব্যালট বক্স ছিনতাই করে নিতে পারে কিন্তু ইভিএমে সেই সুযোগটা নেই। ভোট শুরু হওয়ার আগে কেউ ইভিএম চালু করতে পারবে না।

কবিতা খানম বলেন, তফসীল ঘোষণা থেকে ফলাফল ঘোষণা পর্যন্ত যাতে আইনশৃঙ্খলার কোনও ধরনের অবনতি না হয়, সেদিকে সজাগ দৃষ্টি রাখতে হবে। সবকিছু নিরপেক্ষ দৃষ্টিতে দেখবেন। তাহলে কেউ কথা বলবে না। ম্যাজিস্ট্রেটকে নিয়মিত এলাকা পরিদর্শন করতে হবে। কারণ নির্বাচন নিয়ে কথা হলে কমিশনের দিকে আঙ্গুল উঠবে।

বোয়ালখালী থানার ওসি এবং ইউএনও মতবিনিময় সভায় অনুপস্থিত থাকায় ক্ষোভ প্রকাশ করেন তিনি।

জেলা প্রশাসক ইলিয়াস হোসেনের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন পুলিশ সুপার নুরেআলম মিনা, বিজিবি-৮ এর পরিচালক লে. কর্নেল মো. মুনীর হোসেন, চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামানসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্য এবং উপজেলার নির্বাচনী কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৩১৩ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৯
এমএম/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa