bangla news

পাহাড়তলী বধ্যভূমি পরিষ্কার করলো ছাত্রলীগ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-১৩ ৯:১৫:১১ পিএম
পাহাড়তলী বধ্যভূমি পরিষ্কার করে ছাত্রলীগ

পাহাড়তলী বধ্যভূমি পরিষ্কার করে ছাত্রলীগ

চট্টগ্রাম: নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের নির্দেশে পাহাড়তলীর বধ্যভূমি পরিষ্কার করেছেন ছাত্রলীগের নেতা-কর্মীরা।

শুক্রবার (১৩ ডিসেম্বর) চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ছাত্রলীগ নেতা হামীম মল্লিক ও শফিক আনান পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযানে নেতৃত্ব দেন।

ছাত্রলীগ নেতা শফিক আনাম জানান, মহান মুক্তিযুদ্ধের স্মৃতি বহন করা পাহাড়তলী বধ্যভূমি দেশের আলোচিত এবং অন্যতম বৃহৎ বধ্যভূমি। পাঁচ হাজারের বেশি লোককে পাহাড়তলী বধ্যভূমিতে হত্যা করা হয়।

তিনি বলেন, ১৯৭১ সালের ১০ নভেম্বর পাকিস্তানি সেনাবাহিনীর লে. কর্নেল ফাতেমীর নেতৃত্বে এবং আলী আকবর রাজাকারের সহায়তায় পাকিস্তানি মিলিটারি ও বিহারিরা এক হয়ে পাহাড়তলী বধ্যভূমিতে গণহত্যা চালায়।

‘স্বাধীনতার এতো বছর পরেও মহান মুক্তিযুদ্ধের স্মৃতি বহন করা পাহাড়তলী বধ্যভূমি অযত্ন-অবহেলায় পড়ে আছে। সিটি মেয়রের নির্দেশে ছাত্রলীগের নেতা-কর্মীরা শুক্রবার বধ্যভূমি পরিষ্কার করে।’

এ সময় উপস্থিত ছিলেন ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতা তামিম মাহমুদ, তাপস দে, মাকসুদুর রহমান, ওবায়েদ উল্লাহ, মোহাম্মদ বিন শাহজাহান, হুসেইন মুহম্মদ এরশাদ, জুবায়ের শাওন, মঞ্জুরুল ইসলাম, আবদুল্লাহ শামীম, ফারহান ফুয়াদ, অঙ্কন নাথ, শৈশব পাল, হৃদয় ধর।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, ডিস্মেবর ১৩, ২০১৯
এমআর/টিসি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-13 21:15:11