ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ইদ্রিস আলমের নামে চসিকের বিদ্যালয়ের নামকরণ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৪ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৯
ইদ্রিস আলমের নামে চসিকের বিদ্যালয়ের নামকরণ বক্তব্য দেন মেয়র আ জ ম নাছির উদ্দীন

চট্টগ্রাম: চর চাক্তাই বিদ্যালয়টি মুক্তিযোদ্ধা ইদ্রিস আলমের নামে নামকরণের ঘোষণা দিয়েছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) চর চাক্তাই সিটি করপোরেশন উচ্চ বিদ্যালয় বার্ষিক পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এ নামকরণের ঘোষণা দেন।

এ প্রসঙ্গে তিনি বলেন, ইদ্রিস আলম একজন বীর মুক্তিযোদ্ধা, গবেষক, লেখক ও শিক্ষানুরাগী ছিলেন। তার মতো একজন শিক্ষানুরাগীর হাত ধরে এ প্রতিষ্ঠান গড়ে উঠেছে।

দেশের বরেণ্য ব্যক্তিদের স্মরণীয় বরণীয় করে রাখা আমাদের নৈতিক দায়িত্ব। আগামী নাগরিকরা তা অনুসরণ করে নিজেদের সেই ভাবে প্রস্তুত করবে।
এলাকাবাসীর দাবির প্রতি শ্রদ্ধা জানিয়ে তার নামে বিদ্যালয়টির নতুন নাম হবে-চর চাক্তাই ইদ্রিস আলম সিটি করপোরেশন উচ্চ বিদ্যালয়।

চসিক প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়ার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন চসিক শিক্ষা, স্বাস্থ্য স্ট্যান্ডিং কমিটির সভাপতি নাজমুল হক ডিউক, কাউন্সিলর ইয়াছিন চৌধুরী আশু, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর ফারজানা পারভিন, রাজনীতিক ছিদ্দিক আলম। স্বাগত বক্তব্য দেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মানিক চন্দ্র বৈদ্য। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সহকারী শিক্ষক মোহাম্মদ আইয়ুব।

মেয়র বলেন, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের শুধু প্রাতিষ্ঠানিক ও কাঠামোগত শিক্ষার ওপর জোর না দিয়ে, শিক্ষার্থীদের নৈতিক শিক্ষায় শিক্ষিত করতে হবে। শিক্ষার্থীরা যাতে চরিত্রবান মানুষ হতে পারে সে বিষয়টি বিশেষভাবে খেয়াল রাখতে হবে।

তিনি বলেন, বর্তমান  শিক্ষা ব্যবস্থা পরীক্ষামুখী হওয়ায় নৈতিক ও মানবিক মূল্যবোধ অর্জনে শিক্ষার্থীরা পিছিয়ে পড়ছে। অসম এ প্রতিযোগিতায় একদল দক্ষ মানুষ তৈরি হচ্ছে ঠিকই, কিন্তু তাদের মধ্যে দেশপ্রেম ও সমাজের প্রতি কোনো দায়বদ্ধতা প্রতিফলিত হয় না। একজন আদর্শ মানুষ হিসেবে গড়ে তোলার ক্ষেত্রে শিক্ষক ও মা-বাবাকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

এদিকে বলুয়ার দীঘি সিটি করপোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক পুরস্কার বিতরণ অনুষ্ঠানেও প্রধান অতিথি ছিলেন মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন। এতে সভাপতিত্ব করেন প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী। বিশেষ অতিথি ছিলেন সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আঞ্জুমান আরা বেগম ও চসিকের প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া। উপস্থিত ছিলেন চসিক শিক্ষা, স্বাস্থ্য স্ট্যান্ডিং কমিটির সভাপতি কাউন্সিলর নাজমুল হক ডিউক, কাউন্সিলর নুরুল হক, সাবেক কাউন্সিলর পেয়ার মোহাম্মদ প্রমুখ। স্বাগত বক্তব্য দেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরিদ আহমদ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সহকারী শিক্ষক এম মাকসুদুল ইসলাম।

এর আগে সিটি মেয়র ৩৫ নম্বর বক্সিরহাট ওয়ার্ডের কোরবানীগঞ্জে নবনির্মিত আরসিসি ব্রিজের উদ্বোধন করে জনসাধারণের জন্য উন্মুক্ত করেন।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৯
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।