ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চবি'তে বিএনসিসি’র ৫২ বছর পূর্তি ও পুনর্মিলনী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৯ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৯
চবি'তে বিএনসিসি’র ৫২ বছর পূর্তি ও পুনর্মিলনী বক্তব্য দেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য

চট্টগ্রাম: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) সেনা শাখার ৫২ বছর পূর্তি ও পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদ মিলনায়তনে এ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার।

তিনি বলেন, বিএনসিসি একটি তারুণ্য নির্ভর এবং দেশের দ্বিতীয় সারির প্রতিরক্ষা ব্যবস্থার অংশ হিসেবে সুসংহত ও সুশৃঙ্খল বাহিনী হিসেবে পরিচিত। দেশ-জাতির যেকোনো দুর্যোগপূর্ণ মুহূর্তে সরকারি-বেসরকারি সংস্থার পাশাপাশি মানব সেবায় উদ্বুদ্ধ হয়ে বিএনসিসি সদস্যদের সক্রিয় অংশগ্রহণ মানুষের মনে আশার সঞ্চার করে।

তিনি বলেন, দীর্ঘ ৫২ বছরের পথচলায় বিএনসিসি ক্যাডেটরা পড়ালেখার পাশাপাশি তাদের সৃজনশীল কার্যক্রমের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ে নিজেদের অবস্থান সুদৃঢ় করেছে। এটি অত্যন্ত আনন্দের ও গৌরবের। ভবিষ্যতেও তাদের এই কর্মপ্রচেষ্টা অব্যাহত রেখে আর্তমানবতার সেবায় জনগণের পাশে দাঁড়াবেন বলে আশা করছি।

পুনর্মিলনী উদযাপন কমিটির আহ্বায়ক বিএনসিসি’র এক্স সেন্ট্রাল ক্যাডেট এডজুটেন্ট খায়রুল আলম ভূইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চবি’র বিএনসিসি’র কমান্ডিং অফিসার অধ্যাপক ড. এম শফিকুল আলম ও মেজর অধ্যাপক ড. মো. শওকতুল মেহের।

এক্স ক্যাডেট এডজুটেন্ট খন্দকার মহিবুল হক ও এক্স ক্যাডেট আন্ডার অফিসার নিলুফা ইয়াসমীন জলির সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন এক্স ক্যাডেট এডজুটেন্ট মো. নুরুল ইসলাম।

পরে উপাচার্য সিনিয়র ক্যাডেটদের হাতে ক্রেস্ট তুলে দেন।

বাংলাদেশ সময়: ১৮৩৪ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৯
এমএম/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।