bangla news

মাদককে দেশ ছাড়া করবো: আইজিপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-১১ ৮:১৪:৩১ পিএম
সিএমপি প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে বক্তব্য দেন আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। ছবি: সোহেল সরওয়ার

সিএমপি প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে বক্তব্য দেন আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: সন্ত্রাস ও জঙ্গিবাদের মতো মাদককেও দেশ ছাড়া করার ঘোষণা দিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

তিনি বলেন, আমরা মাদকের বিরুদ্ধে যুদ্ধ করছি। আমরা আশাবাদি জনগণ যেভাবে আমাদের পাশে দাঁড়াচ্ছেন, আপনাদের সহযোগিতায় সন্ত্রাস ও জঙ্গিবাদের মতো মাদককেও দেশ ছাড়া করবো। এদেশে কোনো সন্ত্রাস, মাদক, জঙ্গিবাদ, দুর্নীতি থাকবে না এমন প্রত্যাশা করি।

বুধবার (১১ ডিসেম্বর) বিকেলে দামপাড়া পুলিশ লাইন্সে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, ১৯৭১ সালে আমাদের পূর্বসুরীরা বাংলাদেশ অভ্যুদয়ের প্রাক্কালে ২৫ মার্চ কালোরাত্রে রাজারবাগে প্রথম প্রতিরোধ যুদ্ধ গড়ে তুলেছিল নিজেদেরকে অকাতরে বিলিয়ে দিয়ে। আমাদের রয়েছে গৌরবৌজ্জল অতীত। ২০১৩, ২০১৪ ও ২০১৫ সালে আপনারা দেখেছেন অগ্নিসন্ত্রাস রুখে দিয়েছিল বাংলাদেশ পুলিশ তার বুকের রক্ত ঢেলে দিয়ে। আমরা ১৭ জন সহকর্মীকে হারিয়েছি। ১ হাজারের অধিক সহকর্মী পঙ্গু অবস্থায় বিছানায় পড়ে আছে। ২০১৬ তে জঙ্গি দমন করতে গিয়ে অনেক সাহসী অফিসার মৃত্যুবরণ করেছেন। আমরা হার মানিনি।

তিনি বলেন, সাসটেনএবল ডেভেলপমেন্টের জন্য সাসটেনএবল পিসের প্রয়োজন হয়। সাসটেনএবল পিসের জন্য দরকার হয় সাসটেনএবল সিকিউরিটি। যা আমরা দিয়ে যাচ্ছি অহর্নিশ। এখানে আমাদের ৭ হাজার পুলিশ নগরকে শান্তিময়, নিরাপদ করার জন্য পরিশ্রম করে যাচ্ছে। নগরীতে নিরাপদ পরিবেশ আছে বলেই নগরায়ন হচ্ছে।

অনুষ্ঠানে শুভেচ্ছা জানিয়ে বক্তব্য দেন সিটি মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, নগর মহিলা আওয়ামী লীগের সভানেত্রী হাসিনা মহিউদ্দিন এবং সিএমপির সাবেক কমিশনার ও অতিরিক্ত আইজিপি ইকবাল বাহার।

এর আগে বেলুন উড়িয়ে অনুষ্ঠানমালার উদ্বোধন করেন আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীসহ অতিথিরা।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে অংশ নেন জাতীয় সংসদের হুইপ শামসুল হক চৌধুরী, সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী, ওয়াসিকা আয়শা খান, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ও চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালাম, চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহাবুবুল আলম, সিএমপির সাবেক কমিশনার আবদুল জলিল মণ্ডল, চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি খোন্দকার গোলাম ফারুকসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য দেন সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান। নগরবাসীকে প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা জানিয়ে সিএমপি কমিশনার বলেন, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ আজ ৪১ বছরে পদার্পণ করেছে। শুরুতে প্রতি ৩০০ জন নগরবাসীর জন্য একজন করে পুলিশ সদস্য দায়িত্ব পালন করলেও বর্তমানে প্রতি ৯০০ জন নাগরিকের জন্য একজন করে পুলিশ সদস্য দায়িত্ব পালন করে। তবুও আমরা অপরাধ নিয়ন্ত্রণে ভূমিকা রাখতে পারছি।

সিএমপিতে দেড় বছর দায়িত্ব পালনকালে স্থানীয় রাজনৈতিক নেতাদের সহযোগিতা পেয়েছেন উল্লেখ করে মো. মাহাবুবর রহমান বলেন, দায়িত্ব পালনকালে রাজনৈতিক নেতাদের সহযোগিতা পেয়েছি। উনারা কেউ আমাদের কাজে অসহযোগিতা করেননি। অপরাধ নিয়ন্ত্রণে সহযোগিতা করেছেন।

অনুষ্ঠানে সিএমপির বিভিন্ন কার্যক্রম নিয়ে তৈরি করা ডকুমেন্টারি প্রদর্শন করা হয়।

১৯৭৮ সালের ৩০ নভেম্বর ৩ হাজার ২৩৮ জন পুলিশ সদস্য ও ৬টি থানা নিয়ে যাত্রা শুরু করে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। বর্তমানে সিএমপিতে ১৬টি থানা ও প্রায় ৭ হাজার সদস্য রয়েছে।

চট্টগ্রামে কমিউনিটি ব্যাংকের প্রথম শাখা উদ্বোধন

বুধবার সকালে আগ্রাবাদে কমিউনিটি ব্যাংকের শাখা উদ্বোধন করেন পুলিশের আইজিপি ও কমিউনিটি ব্যাংকের চেয়ারম্যান ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

কমিউনিটি ব্যাংকের শাখা উদ্বোধন করেন আইজিপি ও কমিউনিটি ব্যাংকের চেয়ারম্যান ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। ছবি: বাংলানিউজএ সময় স্থানীয় সংসদ সদস্য এমএ লতিফ, চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি খোন্দকার গোলাম ফারুক, সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান, বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক একেএম মহিউদ্দিন আজাদ, বিজিএমেএ’র ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট মো. আবদুস সালাম, কমিউনিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মসিউল হক চৌধুরী ও চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহাবুবুল আলম উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, দেশের ব্যবসা বাণিজ্যের কেন্দ্র চট্টগ্রামে কমিউনিটি ব্যাংক এ অঞ্চলের ব্যবসায়িক লেনদেনকে আরও সহজ করতে গ্রাহকবান্ধব বিভিন্ন সেবা নিয়ে হাজির হয়েছে। চট্টগ্রামের উন্নয়নে কমিউনিটি ব্যাংক সেবা প্রদানের মাধ্যমে বন্দরনগরীর উন্নয়নের অংশীদার হয়ে উঠবে।

আরও খবর>>
** ৯০০ নাগরিকের জন্য পুলিশ সদস্য ১ জন

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৯
এসকে/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-11 20:14:31