ঢাকা, শনিবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

চট্টগ্রাম প্রতিদিন

গণপরিবহনে যৌন হয়রানি বন্ধ চান সুজন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫৭ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৯
গণপরিবহনে যৌন হয়রানি বন্ধ চান সুজন গণপরিবহনে যৌন হয়রানি বন্ধ চান সুজন

চট্টগ্রাম: গণপরিবহনে যৌন হয়রানি বন্ধে বিশেষ ব্যবস্থা গ্রহণের জন্য বিআরটিএ’র প্রতি আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) সকালে বিআরটিএ’র চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ে উপ-পরিচালক (ইঞ্জিনিয়ারিং) মোহাম্মদ শহীদুল্লাহ সঙ্গে মতবিনিময়কালে তিনি এ আহ্বান জানান।

সুজন বলেন, সরকার বিভিন্ন উন্নয়ন কাজের সুফলসমূহ জনগণের কাছে পৌঁছে দিতে কাজ করে যাচ্ছে।

আশা করছি, পরিবহণ খাতে শৃঙ্খলা এনে যৌন হয়রানি বন্ধে বিশেষ ব্যবস্থা গ্রহণ করবে বিআরটিএ।

সুজন বহুল আলোচিত সড়ক পরিবহন আইন ২০১৮ কার্যকর করা নিয়ে পরিবহন মালিক, শ্রমিক ও যাত্রী সাধারণের বিভিন্ন অসুবিধা এবং দুর্ভোগ নিয়ে ১৩টি প্রস্তাবনা বিআরটিএ উপ-পরিচালক (ইঞ্জিনিয়ারিং) এর কাছে তুলে দেন।

এ সময় বিআরটিএ উপ-পরিচালক (ইঞ্জিনিয়ারিং) মোহাম্মদ শহীদুল্লাহ বলেন, সরকার দীর্ঘদিন ধরে সড়কের সঙ্গে জড়িত পরিবহন মালিক, শ্রমিক, সুশীল সমাজ, প্রশাসনসহ বিভিন্ন পক্ষের সঙ্গে আলোচনা করে সড়ক পরিবহন আইন কার্যকর করার চেষ্টা চলেছে।

তিনি বলেন, সড়কে শৃংখলা আনার দায়িত্ব সকল পর্যায়ের নাগরিকের। সরকার এবং সরকারের দায়িত্বশীল বিভিন্ন সংস্থা প্রতিনিয়ত জনগণকে সচেতন করার কাজ করছে। আমাদের সবাইকে আরও বেশি সচেতন হতে হবে। আইনের প্রতি শ্রদ্ধাশীল হতে হবে।

এ সময় মো. ইলিয়াছ, আব্দুর রহমান মিয়া, সাইদুর রহমান চৌধুরী, নাগরিক উদ্যোগের সদস্য সচিব হাজী মো. হোসেন, নুরুল কবির, সিরাজদৌল্ল্যা নিপু, সাইফুল্লাহ আনছারী, মো. জাহাঙ্গীর আলম, মো. বাবলু, মো. ওয়াসিম, মো. নাছির উদ্দিন প্রমূখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময় ২১৫১ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৯
এমএম/এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa