bangla news

মহিউদ্দিন চৌধুরীকে নিয়ে আবেগঘন বক্তব্য হাসিনা মহিউদ্দিনের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-১০ ৭:৫৪:৩১ পিএম
বক্তব্য দেন হাসিনা মহিউদ্দিন। ছবি: বাংলানিউজ

বক্তব্য দেন হাসিনা মহিউদ্দিন। ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: ৩০ বছর আগে চট্টগ্রামে প্রথম বিজয় মেলার আয়োজন করেছিলেন তার স্বামী বর্ষীয়ান রাজনীতিক চট্টলবীর এবিএম মহিউদ্দিন চৌধুরী। ৩০ বছর পর সেই বিজয় মেলার অনুষ্ঠানে এসে প্রয়াত স্বামীর কথা বলতেই আবেগতাড়িত হলেন নগর মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিন।

আবেগতাড়িত কণ্ঠেই বললেন, এই বিজয় মঞ্চে আমি নই, থাকার কথা ছিলো মহিউদ্দিন চৌধুরীর। এখানে দাঁড়িয়ে মুক্তিযুদ্ধের গল্প বলতেন তিনি। বঙ্গবন্ধুর গল্প শোনাতেন তিনি। আজ মহিউদ্দিন চৌধুরী নেই। তবে আমার বিশ্বাস এই বিশাল সমাবেশ তিনি দেখছেন। আপনাদের আত্মার সঙ্গে তার আত্মার মিলন ঘটেছে।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) বিকেলে নগরের এম এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেশিয়াম মাঠ এলাকায় মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদ আয়োজিত বিজয় শিখা প্রজ্জ্বলন অনুষ্ঠানে হাসিনা মহিউদ্দিন এসব কথা বলেন।

হাসিনা মহিউদ্দিন বলেন, আজ এখানে লালদিঘির ময়দানের চেয়েও বড় সমাবেশ হয়েছে। এখানে আমার অনেক ভাই-বোনেরা এসেছেন। আমি জানি আপনাদের এখানে আসার পেছনে একটাই কারণ মহিউদ্দিন চৌধুরীর প্রতি আপনাদের ভালোবাসা।

‘আমি আপনাদেরকে একটাই অনুরোধ করবো। শুধু একটি কথাই বলে যাবো। আপনারা সবাই মহিউদ্দিন চৌধুরীর আত্মার মাগফেরাত কামনা করবেন। তার জন্য দোয়া করবেন।’

হাসিনা মহিউদ্দিন বলেন, একদিন চট্টগ্রামের জন্য চট্টগ্রামবাসীর জন্য মহিউদ্দিন চৌধুরীকে উৎসর্গ করেছিলাম। আজ চট্টগ্রামের জন্য চট্টগ্রামবাসীর জন্য আমাদের সন্তান ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরীকে উৎসর্গ করছি। আপনারা তার জন্যও দোয়া করবেন।

মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদ আয়োজিত বিজয় শিখা প্রজ্জ্বলন অনুষ্ঠানের উদ্বোধন করেন নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী। বিজয় শিখা প্রজ্জ্বলন করেন বিজয় মেলা পরিষদের চেয়ারম্যান ও শিক্ষা উপ-মন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদের মহাসচিব মো. ইউনুছের সঞ্চালনায় বিজয় শিখা প্রজ্জ্বলন অনুষ্ঠানে নগর মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিন, নগর আওয়ামী লীগের সহ সভাপতি ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম, কোষাধক্ষ আবদুচ ছালাম, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট ইফতেখার সাইমুল চৌধুরী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক চন্দন ধর, নগর যুবলীগের আহ্বায়ক মহিউদ্দিন বাচ্চু, নগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীরসহ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

১৯৮৯ সালে চট্টগ্রামে প্রথম মুক্তিযুদ্ধের বিজয় মেলার আয়োজন করা হয়। আমৃত্যু এ বিজয় মেলা কমিটির চেয়ারম্যান ছিলেন এ বি এম মহিউদ্দিন চৌধুরী।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৯
এমআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম আওয়ামী লীগ মুক্তিযুদ্ধ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-10 19:54:31