bangla news

‘ম্যাক্স হাসপাতালের ছোট্ট ঘটনা বেশি হাইলাইট হয়’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-১০ ৩:০৫:৪৬ পিএম
বক্তব্য দেন ম্যাক্স হাসপাতালে ব্যবস্থাপনা পরিচালক ডা. লিয়াকত আলী খান।

বক্তব্য দেন ম্যাক্স হাসপাতালে ব্যবস্থাপনা পরিচালক ডা. লিয়াকত আলী খান।

চট্টগ্রাম: নগরের ম্যাক্স হাসপাতালের বিরুদ্ধে মিথ্যা ও বিভ্রান্তিমূলক সংবাদ প্রকাশিত হচ্ছে বলে দাবি করেছেন হাসপাতালটির ব্যবস্থাপনা পরিচালক ডা. লিয়াকত আলী খান।

মঙ্গলবার (৯ ডিসেম্বর) সকাল ১১টায় জিইসি মোড়ের একটি হোটেলে সংবাদ সম্মেলনে তিনি এ দাবি করেন।

এ সময় শিশুমৃত্যুর ঘটনায় ম্যাক্স হাসপাতাল কোনো ভাবে দায়ী নয় বলে দাবি করেন তিনি।

লিখিত বক্তব্যে ডা. লিয়াকত আলী খান বলেন, মামলার বাদী ইউসুফ আলম মাসুদের স্ত্রী শারমীন আক্তার চমেক হাসপাতালের গাইনি বিভাগের সহকারী অধ্যাপক ডা. আফরোজা ফেরদৌসের অধীনে চিকিৎসা নিচ্ছিলেন। গত ১ ডিসেম্বর নিয়মিত চেকআপে ডা. আফরোজার চেম্বারে আসেন। চিকিৎসক রোগীর সার্বিক অবস্থা স্বাভাবিক দেখে প্রেগন্যান্সি প্রোফাইল তৈরির নির্দেশ দেন। ডাক্তারের পরামর্শে ডা. এইচএম রাকিবুল হকের নিকট আলট্রাসনোগ্রাফি করান শারমিন। পরবর্তীতে আলট্রাসনোগ্রাফি রিপোর্ট নিয়ে ডা. আফরোজাকে দেখালে সব কিছু ঠিক আছে বলে জানান।

এ সময় সংবাদ সম্মেলনে তিনি দাবি করেন, পরবর্তীতে রোগী অসুবিধা বোধ করলে ডা. আফরোজার সঙ্গে কোনো রকম যোগাযোগ না করে গত ৩ ডিসেম্বর চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে শারমিন একটি মৃত বাচ্চা প্রসব করেন বলে জানা যায়। মেট্রোপলিটন হাসপাতালের চিকিৎসক প্রায় ৬ ঘণ্টা আগে বাচ্চা মারা যাওয়ার কথা জানিয়েছেন। তা ছাড়া জরায়ু থেকে বাচ্চার মাথা বের করা অবস্থায় ছিল।

চট্টগ্রামে অনেক হাসপাতাল থাকতে কেন ম্যাক্স হাসপাতালের বিরুদ্ধে এত অভিযোগ জানতে চাইলে তিনি বলেন, হয়তো একটি মহল বিশেষের কোনো উদ্দেশ্য থাকতে পারে বা অন্য কোনো কারণ থাকতে পারে। চট্টগ্রামের প্রতিটি হাসপাতালে প্রায়ই কোনো না কোনো রোগী মারা যান। কেন ম্যাক্স হাসপাতালকে বেছে নিয়েছেন তা আমার জানা নেই। ছোট ঘটনা ঘটলেই সেটাকে বেশি হাইলাইট করা হয়।

এ সময় তিনি দাবি করেন, যেসব অভিযোগে আমাদের অভিযুক্ত করা হয়েছে তার কোনো ভিত্তি নেই।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএমএ চট্টগ্রামের সভাপতি অধ্যাপক ডা. মুজিবুল হক খান ও সাধারণ সম্পাদক ডা. ফয়সাল ইকবাল চৌধুরী, বেসরকারি ডায়াগনস্টিক সেন্টার মালিক সমিতির সভাপতি ডা. আব্দুল কাশেম চৌধুরী প্রমুখ।

>> ম্যাক্স হাসপাতালের এমডির বিরুদ্ধে মামলা

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৯
এমএম/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম স্বাস্থ্যসেবা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-10 15:05:46