bangla news

সিআইইউ মার্কেটিং ক্লাবের কর্মশালা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-০৯ ৩:৫০:০৫ পিএম
কর্মশালায় অংশগ্রহণকারী সিআইইউ’র ইন্ডিপেন্ডেন্ট মার্কেটিং ক্লাবের সদস্যরা।

কর্মশালায় অংশগ্রহণকারী সিআইইউ’র ইন্ডিপেন্ডেন্ট মার্কেটিং ক্লাবের সদস্যরা।

চট্টগ্রাম: চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউ) ‘পারসুয়েসিভ প্রেজেন্টেশন’ শীর্ষক দুই দিনব্যাপি কর্মশালা শেষ হয়েছে। সম্প্রতি নগরের জামাল খানের সিআইইউ ক্যাম্পাসের বিজনেস স্কুলে  ইন্ডিপেন্ডেন্ট মার্কেটিং ক্লাব এ কর্মশালা আয়োজন করে।

এতে বিজনেস স্কুলের শিক্ষার্থীদের পাশাপাশি অন্যান্য অনুষদের শিক্ষার্থীরাও অংশ নেন। কর্মশালা পরিচালনা করেন রেডিও ফুর্তি চট্টগ্রামের অপারেশন চিফ মুনতাসির হোসেন।

তিনি বলেন, কখনও কখনও একজন প্রেজেন্টারকে দর্শকদের মনের ভাব বোঝার জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হয়। প্রেজেন্টেশনের মূল বিষয় ফুটিয়ে তুলতে তাদের অনুভূতির সঙ্গে মিশে যেতে হবে।

দুই দিনব্যাপি কর্মশালায় মুনতাসির হোসেন ছয়টি বিষয়ের ওপর বক্তব্য দেন। প্রথম দিন তিনি গল্পের ছন্দে দর্শকদের দৃষ্টি আকর্ষণ, মনোযোগ ধরে রাখার উপায় ও জনসম্মুখে নিজের চিন্তা চেতনা উপস্থাপন করার কৌশল বর্ণনা করেন। দ্বিতীয় দিন তিনি প্রেজেন্টেশনের খুঁটিনাটিসহ আদ্যোপান্ত আলোচনা করেন।

কর্মশালা শেষে অংশগ্রহণকারী সবাইকে তুলে দেওয়া হয় সনদ।

সিআইইউ’র ইন্ডিপেন্ডেন্ট মার্কেটিং ক্লাবের ফ্যাকাল্টি ইনচার্জ ড. রোবাকা শামসের বলেন, ক্যারিয়ার কিংবা দক্ষতা বিষয়ক যে কোনও অনুষ্ঠান আমরা নিয়মিতভাবে আয়োজন করে আসছি।

এই ধরণের অনুষ্ঠান শিক্ষার্থীদের জ্ঞানের পরিসর বৃদ্ধির পাশাপাশি তাদেরকে আরও চৌকষ করে গড়ে তুলছে বলে মন্তব্য করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৯
এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-09 15:50:05