bangla news

ট্রাক থামিয়ে লবণ পরিবহন, ব্যবস্থা নেবে প্রশাসন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-০৯ ১২:০৮:৫৬ পিএম
বক্তব্য দেন চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন।

বক্তব্য দেন চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন।

চট্টগ্রাম: পটিয়ার ইন্দ্রপুল এলাকায় ট্রাক থামিয়ে লবণ পরিবহন করলে আইনগত ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন।

রোববার (৮ ডিসেম্বর) জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায় সভাপতির বক্তব্যে তিনি এ হুঁশিয়ারি দেন।

তিনি বলেন, চট্টগ্রাম-কক্সবাজার হাইওয়ের পটিয়া বাইপাস সংলগ্ন ইন্দ্রপুল এলাকায় লবণের যেসব মিল রয়েছে- সেখানে রাস্তার ওপর যত্রতত্র দাঁড়িয়ে ট্রাকে লবণ লোডিং-আনলোডিং করা হয়। ফলে লবণের পানিতে রাস্তাটি প্রায় পিচ্ছিল হয়ে থাকে। এতে প্রতিনিয়ত ওই এলাকায় প্রাণহানির মত মারাত্মক দুর্ঘটনা ঘটছে।

তিনি আরও বলেন, এখন থেকে ইন্দ্রপুল এলাকায় ট্রাক থামিয়ে লবণ লোডিং-আনলোডিং করলে পটিয়া উপজেলা প্রশাসন মোবাইল কোর্টের মাধ্যমে আইনানুগ ব্যবস্থা নেবে। এছাড়া দুর্ঘটনাপ্রবণ এলাকায় দুর্ঘটনা রোধে উপজেলা প্রশাসন, উপজেলা চেয়ারম্যান ও পৌর মেয়রসহ সংশ্লিষ্টদের আন্তরিকতার সঙ্গে কাজ করতে হবে।

সভায় আনোয়ারা-বাঁশখালী অংশের তৈলারদ্বীপ এলাকার নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন এবং ফসলি জমির মাটি তুলে নিয়ে ইট তৈরি ও কয়লার পরিবর্তে কাঠ পোড়ানোর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে সংশ্লিষ্ট প্রশাসনকে নির্দেশ দেওয়া হয়।

সভায় মাল্টিমিডিয়ার মাধ্যমে গত নভেম্বর মাসের খাতওয়ারী অপরাধ চিত্র, সভার সিদ্ধান্ত ও অগ্রগতি তুলে ধরেন অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট এ জেড এম শরীফ হোসেন।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন অতিরিক্ত পুলিশ সুপার এ কে এমরান ভূঞা, সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি, মহানগর মুক্তিযোদ্ধা সংসদের ইউনিট কমান্ডার মোজাফফর আহমদ, চিটাগাং চেম্বারের পরিচালক সৈয়দ জামাল আহমদ, কোস্টগার্ড প্রতিনিধি লেফটেন্যান্ট রাহাত ইমতিয়াজ, জেলা পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট একেএম সিরাজুল ইসলাম চৌধুরী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১২০২ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৯
এমএম/এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-09 12:08:56