ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ম্যাক্স হাসপাতালের এমডির বিরুদ্ধে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৩৮ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৯
ম্যাক্স হাসপাতালের এমডির বিরুদ্ধে মামলা

চট্টগ্রাম: নগরের ম্যাক্স হাসপাতালে টেস্ট রিপোর্টের ভুলে এক নবজাতক মৃত্যুর অভিযোগে হাসপাতালের এমডিসহ দুই চিকিৎসকের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেছেন নবজাতকের বাবা অ্যাডভোকেট ইউছুপ আলম মাসুদ।

রোববার (৮ ডিসেম্বর) বিকেলে চট্টগ্রাম মেট্রোপলিটন সিনিয়র ম্যাজিস্ট্রেট সরওয়ার জাহানের আদালতে এ মামলা দায়ের করা হয়।

মামলার বিষয়টি নিশ্চিত করে বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট আনোয়ার হোসেন বাংলানিউজকে বলেন, ‘ভুল চিকিৎসায় নবজাতক মৃত্যুর ঘটনায় আদালতে মামলা দায়ের করা হয়েছে।

মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত।

তিনি বলেন, সহকারী পুলিশ সুপার বা ঊর্ধ্বতন কর্মকর্তার মাধ্যমে মামলাটি তদন্তের নির্দেশ দেন আদালত।

সেই সঙ্গে একজন নিরপেক্ষ স্ত্রী, প্রসুতি ও গাইনী রোগ বিশেষজ্ঞের মতামত এবং হাসপাতাল কর্তৃপক্ষের মতামতসহ তদন্ত প্রতিবেদন আদালতে জমা দিতে বলা হয়েছে।

মামলার বাদি অ্যাডভোকেট ইউছুপ আলম মাসুদ বাংলানিউজকে বলেন, রোববার হাসপাতালের এমডি ডা. লিয়াকত আলী এবং ডা. আফরোজা ফেরদৌস ও ডা. এ এইচ এম রকিবুল হকের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেছি।

তিনি বলেন, টেস্টের ভুল রিপোর্ট দিয়ে আমার ছেলেকে তারা মেরে ফেলেছে। ডা. আফরোজা আল্ট্রাসনোগ্রাফী টেস্ট করানোর জন্য ম্যাক্স হাসপাতালে ডা. রকিবুল হকের কাছে পাঠিয়েছিলেন। রকিবুল হক টেস্টের রিপোর্ট ভুল দেওয়ায় নবজাতকের মৃত্যু হয়।

এর আগে গত ১ ডিসেম্বর ভুল চিকিৎসায় ১ বছর বয়সী শিশু মৃত্যুর অভিযোগ এনে চট্টগ্রাম জেলা সিভিল সার্জন বরাবর লিখিত অভিযোগ দেন মোহছেনা আক্তার ঝর্ণা নামে এক ব্যক্তি। এই ঘটনার একটি তদন্ত কমিটি গঠন করার কথা জানিয়েছিলেন সিভিল সার্জন।

বাংলাদেশ সময়: ২২৩২ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০১৯
এমএম/এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।