bangla news

কেএসআরএম-আইএবি’র সমঝোতা চুক্তি সই

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-০৮ ৫:২২:১৯ পিএম
কেএসআরএম-আইএবি’র সমঝোতা চুক্তি সই।

কেএসআরএম-আইএবি’র সমঝোতা চুক্তি সই।

চট্টগ্রাম: কেএসআরএম ও ইনস্টিটিউট অব আর্কিটেক্টস্ বাংলাদেশের (আইএবি) মধ্যে ১০ বছর মেয়াদি সমঝোতা চুক্তি সই হয়েছে।

সম্প্রতি আইএবি সেন্টারে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এ সমঝোতা চুক্তি সই করেন কেএসআরএমের উপ-ব্যবস্থাপনা পরিচালক সরোয়ার জাহান ও আইএবির সভাপতি স্থপতি জালাল আহমদ।

চুক্তি সই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কেএসআরএমের উপ-ব্যবস্থাপনা পরিচালক শাহরিয়ার জাহান, ব্র্যান্ড বিভাগের ভারপ্রাপ্ত প্রধান মনিরুজ্জামান রিয়াদ, সিনিয়র কর্মকর্তা আবু সুফিয়ান ও প্রোগ্রাম সমন্ময়ক স্থপতি আরেফিন ইব্রাহিম প্রমুখ। 

এ সমঝোতার মাধ্যমে ভবিষ্যৎ স্থপতিদের জন্য ‘কেএসআরএম অ্যাওয়ার্ডস ফর ফিউচার আর্কিটেক্টস্: বেস্ট আন্ডারগ্রাজুয়েট থিসিস’ নামে একটি অ্যাওয়ার্ড চালু করবে দুই প্রতিষ্ঠান।

কেএসআরএম ও আইএবি যৌথভাবে ভবিষ্যৎ স্থপতিদের জন্য কেএসআরএম অ্যাওয়ার্ড চালু করবে। আইএবি স্বীকৃত স্থাপত্য বিশ্ববিদ্যালয়গুলোর স্নাতক পর্যায়ের শেষ বর্ষের ছাত্রদের সেরা গবেষণাপত্র (থিসিস) বা প্রকল্পের স্বীকৃতি দেওয়া হবে।

সম্মাননা জানানো হবে স্টুডিও শিক্ষক ও শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে। প্রতিটি বিশ্ববিদ্যালয় থেকে সর্বাধিক মানসম্পন্ন ৩টি প্রকল্প জমা দেওয়া যাবে। চূড়ান্তভাবে নির্বাচিত প্রকল্পসমূহ প্রদর্শন করা হবে।

কেএসআরএম লিমিটেডের উপ-ব্যবস্থাপনা পরিচালক সারোয়ার জাহান বলেন, আমরা সবসময় মানসম্পন্ন মেধাবী শিক্ষার্থীদের পাশে থাকার চেষ্টা করি। চেষ্টা করি তাদের মেধা ও যোগ্যতার যথাযথ মূল্যায়ন করতে। সেই ধারাবাহিকতায় এবার কেএসআরএম আইএবি’র সঙ্গে সমঝোতা চুক্তি সই করেছি।

তিনি বলেন, এর মাধ্যমে স্থাপত্য শিক্ষার্থীদের মধ্য থেকে সেরাদের তুলে আনার চেষ্টা থাকবে। যাতে শিক্ষাজীবন শেষ করার আগেই প্রযুক্তিসমৃদ্ধ বাস্তবমুখী স্থাপত্য শিক্ষার সঙ্গে শিক্ষার্থীদের পরিচয় ঘটে।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০১৯
এমআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-08 17:22:19