ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

আওয়ামী লীগ

রাজনীতিকদের বেচাকেনা করেছেন জিয়া: তথ্যমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-০৭ ০৬:৫০:০৮ পিএম
রাজনীতিকদের বেচাকেনা করেছেন জিয়া: তথ্যমন্ত্রী বক্তব্য দেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান রাজনীতিকদের বেচাকেনা করেছেন বলে অভিযোগ করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেছেন, জিয়া রাজনীতিকদের হাট বসিয়েছিলেন। আর তাতে অনেক রাজনীতিকদের বেচাকেনা করেছেন তিনি।

শনিবার (৭ ডিসেম্বর) নগরের লালদিঘি ময়দানে আয়োজিত চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে তথ্যমন্ত্রী এসব কথা বলেন।

আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাছান মাহমুদ বলেন, বাংলাদেশের উন্নয়ন নিয়ে দেশ-বিদেশের সবাই প্রশংসা করছে।

শুধু একটি দল প্রশংসা করতে পারছে না। উন্নয়নের পথে দেশের এই অভিযাত্রা তাদের কাছে গাত্রাঘাত মনে হয়।

তিনি বলেন, সর্বোচ্চ আদালতে প্রধান বিচারপতির উপস্থিতিতে বিএনপি যে ধরনের হট্টগোল করেছে তা দেশের ইতিহাসে একটি কলংকজনক অধ্যায়। এ ঘটনায় দোষিদের শাস্তি হওয়া দরকার।

‘জামিন শুনানি এক সপ্তাহ পিছানোর কারণে বিএনপি যে ঘটনা ঘটিয়েছে এটি আদালতের প্রতি চরম অবজ্ঞা এবং অবমাননা। ক্ষমার অযোগ্য অপরাধ। যারা এই ঘটনা ঘটিয়েছে তাদের বিরুদ্ধে আদালত ব্যবস্থা গ্রহণ করবেন। ’

তথ্যমন্ত্রী বলেন, পলাশীর আম্র কাননে সিরাজদ্দৌল্লার পতনের মাধ্যমে যে স্বাধীনতার সূর্য অস্তমিত হয়েছিল, সেই স্বাধীনতাকে আবার ফিরিয়ে আনার জন্য আওয়ামী লীগের জন্ম হয়। বাংলাদেশের ইতিহাস এবং আওয়ামী লীগের ইতিহাস এক ও অভিন্ন।

‘স্বাধীনতার পর বঙ্গবন্ধু যখন দেশগঠনে কাজ করছিলেন, তখন যারা বাংলাদেশ চায়নি তারা তাদের দেশীয় শক্তি, দেশীয় দোষরদের মাধ্যমে বঙ্গবন্ধুকে হত্যা করে। তবে এরপরেও আওয়ামী লীগকে দমানো যায়নি। ’

হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সমস্ত সূচকে এখন আমরা পাকিস্তানকে পিছনে ফেলে এগিয়ে গেছি। বিশ্ব ব্যাংকের প্রেসিডেন্টসহ বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্র প্রধানরা বাংলাদেশের উন্নয়নের প্রশংসা করছেন।

উত্তর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরীর সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি ছিলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সম্মেলন উদ্বোধন করেন প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান এমএ সালামের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট আবদুল মতিন খসরু, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক ও পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম, সাংগঠনিক সম্পাদক ও শিক্ষা উপ-মন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, উপ প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপ দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

মঞ্চে উপস্থিত ছিলেন নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক মফিজুর রহমান, সংসদ সদস্য দিদারুল আলম, মাহফুজুর রহমান মিতা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩৪৪ ঘণ্টা, আপডেট সময় ১৭৪০ ঘণ্টা, ডিসেম্বর ০৭.২০১৯
এমএম/এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa