ঢাকা, মঙ্গলবার, ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১০ সফর ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

উত্তর জেলা আ’লীগের সম্মেলন ঘিরে উৎসবমুখর লালদিঘির ময়দান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৭ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১৯
উত্তর জেলা আ’লীগের সম্মেলন ঘিরে উৎসবমুখর লালদিঘির ময়দান প্রতীকী ছবি

চট্টগ্রাম: ৭ বছর পর উত্তর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে আজ শনিবার (৭ ডিসেম্বর)। পোস্টার, ব্যানারে ছেয়ে গেছে নগরের লালদিঘির ময়দানসহ আশপাশের এলাকা। মঞ্চ সাজানো হয়েছে লাল-সবুজ কাপড়ে।

সকাল ১০টায় শুরু হবে সম্মেলনের প্রথম অধিবেশন। এতে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সম্মেলন উদ্বোধন করবেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

বিশেষ অতিথি থাকবেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সংসদ সদস্য অ্যাডভোকেট আবদুল মতিন খসরু, যুগ্ম সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, প্রচার সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, পানিসম্পদ উপমন্ত্রী ও সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, কেন্দ্রীয় উপ প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপ দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

সভাপতিত্ব করবেন উত্তর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী।

সম্মেলনে উত্তর চট্টগ্রামের প্রতিটি উপজেলা, পৌরসভা, ইউনিয়ন থেকে ১৫-২০ হাজারেরও বেশি নেতাকর্মীর সমাগম হবে বলে আশা করা হচ্ছে।

দ্বিতীয় পর্বে নগরের ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হবে কাউন্সিলর অধিবেশন। এতে সভাপতি-সাধারণ সম্পাদক নির্বাচিত হবেন।  কেন্দ্রীয় নেতারা নতুন নেতৃত্ব ঘোষণা করবেন।

সভাপতি পদে দুইজনেরই নাম শোনা যাচ্ছে। বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী ও বর্তমান সাধারণ সম্পাদক এম এ সালাম। অপরদিকে সাধারণ সম্পাদক পদে একাধিক প্রার্থী। মীরসরাই উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ও চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য শেখ আতাউর, মীরসরাই উপজেলার সাবেক চেয়ারম্যান ও উত্তর জেলা আওয়ামী লীগ নেতা মো. গিয়াস উদ্দিন, ফটিকছড়ি উপজেলার সাবেক চেয়ারম্যান ও উত্তর জেলা আওয়ামী লীগ নেতা এটিএম পেয়ারুল ইসলাম, উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রাউজান উপজেলা চেয়ারম্যান দেবাশীষ পালিত, উত্তর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইউনুচ গনি চৌধুরী ও কৃষক লীগ নেতা অ্যাডভোকেট ফয়েজুল ইসলাম আছেন প্রতিযোগিতায়।

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল ২০১২ সালের ২৫ ডিসেম্বর। ওই সম্মেলনে সভাপতি নির্বাচিত হয়েছিলেন দলের বর্তমান প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি, সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিলেন চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালাম। পরবর্তীতে ২০১৩ সালে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনকে দলের প্রেসিডিয়াম সদস্য নির্বাচিত করা হলে উত্তর জেলার সভাপতি করা হয় নুরুল আলম চৌধুরীকে।

২০১৮ সালে নুরুল আলম চৌধুরী মারা যাওয়ার পর সিনিয়র সহ সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরীকে ভারপ্রাপ্ত সভাপতি করা হয়। তার নেতৃত্বে গত ১১ মাসে উত্তর জেলার সাংগঠনিক কর্মকাণ্ড পরিচালিত হয়ে আসছে।

বাংলাদেশ সময়: ০৯৩০ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০১৯
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa