ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

চট্টগ্রাম প্রতিদিন

ফজলে করিমেই ভরসা নেতাকর্মীদের

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-০৭ ০২:০৫:৩৮ এএম
ফজলে করিমেই ভরসা নেতাকর্মীদের এবিএম ফজলে করিম চৌধুরী

চট্টগ্রাম: উত্তর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরীর উপরই ভরসা রাখতে চান দলীয় নেতাকর্মীরা। ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে ৯ মাস দায়িত্ব পালনকালে সংগঠনের কল্যাণে কাজ করেছেন তিনি।

ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণের পর দীর্ঘদিনের পুরনো দলীয় কার্যালয় সংস্কারের মাধ্যমে আলোচনায় আসেন এবিএম ফজলে করিম চৌধুরী। নতুন রূপে সাজসজ্জা করানো হয় কার্যালয়ে।

কেনা হয় নতুন চেয়ার, টেবিল। লাগানো হয় এয়ার কন্ডিশন।

এবিএম ফজলে করিম চৌধুরী ঘোষণা দিয়েছেন উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের জন্য ব্যক্তিগত তহবিল থেকে সাতটি উপজেলাকে ১০ লাখ টাকা করে অনুদান দেবেন।

কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্দেশনায় জেলা আওয়ামী লীগের সম্মেলনের আগেই সমাপ্ত করেছেন ছয় উপজেলা আওয়ামী লীগের সম্মেলন। এসব উপজেলায় দায়িত্ব তুলে দেওয়া হয়েছে ত্যাগী নেতাদের কাঁধে।

ভারপ্রাপ্ত সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরীর এসব কর্মকাণ্ডে খুশি তৃণমূল নেতাকর্মীরাও। সীতাকুণ্ড উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান এসএম আল মামুন বাংলানিউজকে বলেন, তিনি (এবিএম ফজলে করিম চৌধুরী) দায়িত্ব নেওয়ার পর সংগঠনকে গতিশীল করতে যেসব কাজ করেছেন তা দৃশ্যমান। উনার কাজ সম্পর্কে নতুন করে বলার কিছু নেই। উনার কাজে আমাদের ভরসা রয়েছে।

এসএম আল মামুন বলেন, সাত বছর পর উত্তর জেলা আওয়ামী লীগের সম্মেলন হচ্ছে শনিবার। দলীয় নেতাকর্মীদের মধ্যে রয়েছে উৎসাহ-উদ্দীপনা। আমরা সবাই শেখ হাসিনার কর্মী, আওয়ামী লীগের কর্মী। আমাদের নেত্রীর যে কোনো সিদ্ধান্ত আমরা মেনে নেব।

সাত বছর পর উত্তর জেলা আওয়ামী লীগের সম্মেলন হচ্ছে শনিবার (৭ ডিসেম্বর)। এ উপলক্ষে ৭ উপজেলাসহ নগরজুড়ে সাজ সাজ রব। পোস্টার, ব্যানারে ছেয়ে গেছে অলিগলি থেকে রাজপথ। জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও চলছে ব্যাপক প্রচারণা। সব মিলে ১০-১২ হাজার অতিথির সমাগম হবে বহুল প্রতীক্ষিত এ সম্মেলনে।

নগরের লালদীঘি মাঠে শনিবার সকাল ১০টায় শুরু হবে সম্মেলনের প্রথম অধিবেশন। এতে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সম্মেলন উদ্বোধন করবেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

বিশেষ অতিথি থাকবেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট আবদুল মতিন খসরু, যুগ্ম- সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, পানিসম্পদ উপমন্ত্রী ও সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপ দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

সভাপতিত্ব করবেন উত্তর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী।

জানা যায়, ২০১২ সালের ২৫ ডিসেম্বর সর্বশেষ সম্মেলন হয়েছিলো। ইতোমধ্যে ফটিকছড়ি ছাড়া বাকি ছয় উপজেলা আওয়ামী লীগের সম্মেলন হয়েছে। সবার জন্য উন্মুক্ত এ সম্মেলনে ১০-১২ হাজার নেতাকর্মীর সমাগম হবে। বেলা ২টায় সম্মেলনের দ্বিতীয় অধিবেশন হবে কাজীর দেউড়ির ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে। এ পর্বটি শুধু কাউন্সিলরদের জন্য। ৩৬৬ জন কাউন্সিলর রয়েছেন উত্তর জেলা আওয়ামী লীগে।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৯
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa