ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম-ব্যাংকক রুটে বিমানের ফ্লাইট চালুর আহ্বান

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২২ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১৯
চট্টগ্রাম-ব্যাংকক রুটে বিমানের ফ্লাইট চালুর আহ্বান

চট্টগ্রাম: শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ব্যাংকক রুটে পুনরায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট চালুর জন্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীকে চিঠি দিয়েছেন চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম।

চিঠিতে তিনি বলেন, ব্যবসা-বাণিজ্য, অবকাঠামোগত সুবিধা ও উন্নত চিকিৎসাসেবা গ্রহণের লক্ষ্যে প্রতি বছর লক্ষাধিক স্থানীয় ব্যবসায়ী, পর্যটক ও চিকিৎসা প্রত্যাশী ব্যক্তিবর্গ থাইল্যান্ডের পর্যটন নগরী চিয়াংমাই ও ব্যাংকক গমন করেন। এক দশক আগেও চট্টগ্রাম থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যাংকক রুটে সরাসরি ফ্লাইট চালু ছিল যা পরবর্তীতে বন্ধ হয়ে যায়।

একসময় থাই এয়ারওয়েজ ও ফুকেট এয়ারলাইন্স নিয়মিত চট্টগ্রাম বিমানবন্দরের মাধ্যমে ফ্লাইট পরিচালনা করলেও দীর্ঘদিন ধরে তারা এ রুটে কোনো ফ্লাইট পরিচালনা করছে না।

কিছুদিন আগে বেসরকারি রিজেন্ট এয়ারওয়েজ চট্টগ্রাম-ব্যাংকক রুটে সরাসরি ফ্লাইট চালু করেছিল, বর্তমানে তা স্থগিত করা হয়েছে।

ফলে উল্লেখযোগ্য সংখ্যক ব্যবসায়ী, পর্যটক ও চিকিৎসাসেবা প্রত্যাশী সরাসরি থাইল্যান্ড যেতে না পারার কারণে চরম ভোগান্তির শিকার হচ্ছেন। অনেকের ব্যবসায়িক কার্যক্রম ও উন্নত চিকিৎসাসেবা গ্রহণ মারাত্মকভাবে বিঘ্নিত হচ্ছে।

সরাসরি চট্টগ্রাম-ব্যাংকক ফ্লাইট বন্ধ থাকায় উক্ত রুটে ভ্রমণকারী ব্যবসায়ী, পর্যটক ও রোগীরা চরম বিপাকে পড়েছেন বলে চেম্বার সভাপতি পত্রে উল্লেখ করেন।  

চট্টগ্রাম-ব্যাংকক রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট পুনরায় চালুর লক্ষ্যে কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য ব্যবসায়ীসহ সমাজের সব স্তরের মানুষের পক্ষ থেকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রীর প্রতি বিশেষ অনুরোধ জানান চেম্বার সভাপতি।

বাংলাদেশ সময়: ২১১৮ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০১৯
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।