bangla news

মোস্তফা-হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের মাদ্রাসার যাত্রা শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-০৫ ৬:০৮:৫০ পিএম
বক্তব্য দেন সাবেক মেয়র এম মনজুর আলম

বক্তব্য দেন সাবেক মেয়র এম মনজুর আলম

চট্টগ্রাম: মোস্তফা-হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের উদ্যোগে হজরত সৈয়দ ইমাম হাসান (র.) এতিমখানা ও হজরত ইমাম হোসেন (র.) হাফিজিয়া মাদ্রাসার যাত্রা শুরু হয়েছে।

বৃহস্পতিবার (০৫ ডিসেম্বর) সকাল ১০টায় স্টেশন রোডের চৈতন্যগলি ২২ মহল্লা কমিটির জানাজা ভবনে হেফজখানা ও এতিমখানা দু’টির যাত্রা শুরু হয়।

চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র এম মনজুর আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শাহজাদা সৈয়দ মুহাম্মদ হামিদ শাহ (মজিআ)।

মনজুর আলম বলেন, মানুষ মরণশীল। চৈতন্যগলি ২২ মহল্লা কমিটির কবরস্থান চট্টগ্রাম শহরের একটি বড় কবরস্থান। এখানে শায়িত আছেন আল্লাহর অনেক প্রিয় বান্দা ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। এই শয্যা ক্ষণিকের জন্য নয়। এই একাকী নীরব ঘুমন্ত জীবন অনন্তকালের। এখানে কোনো বন্ধু নেই। নেই কোনো স্বজন। শুধু থাকবে জীবনের ভালো কর্ম, ধর্মীয় অনুশাসন।

তিনি বলেন, কুরআন আল্লাহর কালাম। এটি একটি পরিপূর্ণ জীবন বিধান। এ কুরআন পড়ে মাঝেমধ্যে আমরা নিজেদের প্রিয়জনদের কবর জিয়ারত করি। কবরস্থানের পাশে হেফজখানা নির্মাণ করার ফলে এখন কবরস্থানের কবরবাসী  নিয়মিত পবিত্র কুরআনের ধ্বনি শুনতে পাবেন। আর সওয়াব-মুনাজাত পাবেন নিয়মিত। আমি আশা করি আমাদের এই সামান্য উদ্যোগের ফলে কবরবাসীর আত্মা কিছুটা হলেও শান্তি পাবে। মহান রাব্বুল আলামিন যেন এই কুরআন পাঠের উসিলায় কবরবাসীসহ পৃথিবীর সব আত্মাকে অনন্তকাল শান্তিতে রাখেন এটাই আমাদের একমাত্র কাম্য।

২২ মহল্লা কমিটির সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ তারেকের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জামিয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ অছিয়র রহমান, মোস্তফা-হাকিম গ্রুপের পরিচালক মোহাম্মদ সারোয়ার আলম, ফারুক আজম, সাইফুল আলম, সাহিদুল আলম, ২২ মহল্লা কমিটির সভাপতি মোহাম্মদ ইউসুফ সরকার, সহ সভাপতি শওকত হোসাইন, যুগ্ম সম্পাদক মনজুরুল আলম, মো. সালাউদ্দিন, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আলী, ধর্ম বিষয়ক সম্পাদক নুরুল হক, কার্যকরী সদস্য জাহেদ হোসেন, শওকত আলী, উত্তর কাট্টলী তৈয়বিয়া জামে মসজিদের খতিব মাওলানা সৈয়দ মোহাম্মদ ইউনুছ রজবী, মোস্তফা-হাকিম গ্রুপের কর্মকর্তা-কর্মচারীরা।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০১৯
জেইউ/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-05 18:08:50