ঢাকা, শুক্রবার, ১০ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬ সফর ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

৪০ টাকা কেজিতে লাল পেঁয়াজ কিনতে ভিড় ট্রাকে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২২ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৯
৪০ টাকা কেজিতে লাল পেঁয়াজ কিনতে ভিড় ট্রাকে তুরস্কের বড় বড় লাল পেঁয়াজ। ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: ৪০ টাকায় তুরস্কের বড় বড় লাল পেঁয়াজ কিনতে ভিড় করছেন শত শত মানুষ। নারী ও পুরুষের আলাদা লাইন। হাতে টাকা, চোখেমুখে কৌতূহল!

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টায় আগ্রাবাদ শেখ মুজিব সড়কের বাদামতল মোড়ের চিত্র এটি।  চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুবুল আলমের ব্যক্তিগত উদ্যোগে এসব পেঁয়াজ বিক্রি হচ্ছে।

পেঁয়াজ কিনতে দীর্ঘ লাইন।  ছবি: বাংলানিউজ

পেঁয়াজ কিনতে পেরে খুশি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মচারী শাহাদাত হোসেন। তিনি বাংলানিউজকে বলেন, প্রথম কথা তিন সপ্তাহ পর পেঁয়াজ কিনেছি। কাজের ফাঁকে টিসিবির পেঁয়াজের ট্রাকের লাইনে কয়েকবার দাঁড়িয়েও পাইনি। দ্বিতীয় কথা দুই কেজি মাত্র ৮০ টাকা। এ উদ্যোগ আমাদের অনেক উপকার করেছে।

মাহবুবুল আলম বাংলানিউজকে বলেন, আমার সামর্থ্য অনুযায়ী বাজার থেকে পেঁয়াজ কিনে কম মূল্যে বিক্রি করছি। প্রথম দিন ৬টি মিনি ট্রাকে ১ টন করে তুরস্কের পেঁয়াজ দেওয়া হয়েছে। গরিব, নিম্নবিত্ত থেকে মধ্যবিত্ত শ্রেণির মানুষের জন্য এ কার্যক্রম চলমান থাকবে।

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমি মানুষের পাশে দাঁড়িয়েছি দোয়ার জন্য। আশাকরি বিভিন্ন করপোরেট হাউস ও ধনাঢ্য ব্যক্তিরাও এ ধরনের উদ্যোগ নেবে।

বর্তমানে দেশে সবচেয়ে কম মূল্যে ৪৫ টাকা কেজিতে পেঁয়াজ বিক্রি করছে সরকারি সংস্থা টিসিবি। তবে তা প্রয়োজন ও চাহিদার তুলনায় অপ্রতুল। খুচরা বাজারে ১১০ টাকার নিচে পেঁয়াজ নেই বললেই চলে।

বাংলাদেশ সময়: ১৩১৭ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০১৯
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa