bangla news

বঙ্গবন্ধু শিল্পনগরে ১০ বিলিয়ন ডলার বিনিয়োগ হবে

​সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-০৪ ৭:২৬:৫৫ পিএম
বঙ্গবন্ধু শিল্পনগর পরিদর্শন করেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান।

বঙ্গবন্ধু শিল্পনগর পরিদর্শন করেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান।

চট্টগ্রাম: মিরসরাইয়ের বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরে ৪ বছরে ১০ বিলিয়ন ডলার বিনিয়োগ হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান।

বুধবার (৪ ডিসেম্বর) সকালে শিল্পনগর পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন। সকাল সাড়ে ১০টার দিকে হেলিকপ্টারে শিল্পনগরে আসেন বিনিয়োগ উপদেষ্টা।

পরিদর্শনের সময় বেজা চেয়ারম্যান পবন চৌধুরী, বেজা’র প্রকল্প পরিচালক ফারুক হোসেন, মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রুহুল আমিন, মিরসরাই পৌরসভার মেয়র এম গিয়াস উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধু শিল্পনগর পরিদর্শন করেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান।সালমান এফ রহমান বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরে দ্রুতগতিতে বিভিন্ন উন্নয়নকাজ চলছে। সরকার বিদেশি বিনিয়োগ আনতে ব্যাপকভাবে কাজ করছে। দেশের অর্থনৈতিক অঞ্চলগুলো দেশভিত্তিক আলাদাভাবে বরাদ্দ করায় বিনিয়োগকারী দেশগুলো আগ্রহী হয়ে উঠছে।

তিনি বলেন, দেশে বিনিয়োগের জন্য জ্বালানি সংকট নেই। রাজনৈতিক পরিস্থিতি যথেষ্ট স্থিতিশীল থাকায় অনেকেই বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী।

বিনিয়োগ উপদেষ্টা নির্মাণাধীন বিভিন্ন শিল্পকারখানা ঘুরে দেখেন, প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা করেন এবং কর্মকর্তাদের প্রয়োজনীয় নির্দেশনা দেন।

তিনি বঙ্গবন্ধু শিল্পনগরে একটি জারুল গাছের চারা রোপণ করেন।

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০১৯
এআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম বিনিয়োগ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-04 19:26:55