ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সিআইইউতে আইসেক এর ইঞ্জিনিয়ারিং নাইট

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৪ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৯
সিআইইউতে আইসেক এর ইঞ্জিনিয়ারিং নাইট অনুষ্ঠানে গান পরিবেশনরত একজন শিক্ষার্থী।

চট্টগ্রাম: আড্ডা, গান আর হইচইয়ে মেতে উঠেছিলো চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউ) স্কুল অব সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের শিক্ষার্থীরা।

সম্প্রতি নগরের জামালখানে সিআইইউ ক্যাম্পাস অডিটোরিয়ামে ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ক্লাব (আইসেক) ‘ইঞ্জিনিয়ারিং নাইট’ শিরোনামে এই অনুষ্ঠানের আয়োজন করে।

এতে ভবিষ্যৎ প্রকৌশলীদের পাশাপাশি সিআইইউর শিক্ষক, উপাচার্যসহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা অংশ নেন।

নাচ, গান, আবৃত্তিতে সবার অংশগ্রহণে পুরো আয়োজন হয়ে উঠেছিলো প্রাণবন্ত।

দুই পর্বে বিভক্ত অনুষ্ঠানসূচির প্রথমেই ছিলো ফুল দিয়ে নতুন ডিনকে বরণ।

সিআইইউর উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী শুভেচ্ছা বক্তব্যে বলেন, ডিজিটাল যুগে শিক্ষার্থীদের উচিত প্রযুক্তির উপকরণসমূহ কাজে লাগিয়ে বেশি করে জ্ঞান অর্জনে মনোযোগি হওয়া। শিক্ষার্থীদের আইটি পারদর্শীতা বাড়াতে সিআইইউতে তিনটি অত্যাধুনিক ল্যাব প্রতিষ্ঠা করা হয়েছে। যেখানে যুগোপযোগী ও নিত্য-নতুন মডেলের অনেক যন্ত্রপাতি স্থাপন করা হয়েছে। নতুন ডিনের নেতৃত্বে ইঞ্জিনিয়ারিং স্কুল আরও একধাপ এগিয়ে যাবে।

সিআইইউর স্কুল অব সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (এসএসই) নতুন ডিন  সহযোগি অধ্যাপক ড. আসিফ ইকবাল বলেন, ইঞ্জিনিয়ারিং শিক্ষার্থীদের আরও চৌকষ ও দক্ষ হয়ে গড়ে তুলতে বেশি বেশি ব্যবহারিক জ্ঞানের ওপর নজর দেওয়ার পরিকল্পনা রয়েছে আমার। এই অনুষদের সাফল্য ধরে রাখার চেষ্টা করবো।

সিআইইউর আইসেক ক্লাবের ফ্যাকাল্টি ইনচার্জ ও কমপিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের প্রধান আতিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিজনেস স্কুলের ডিন ড. নাঈম আবদুল্লাহ, এসএসই’র সহযোগি অধ্যাপক ড. মোহাম্মদ রেজাউল করিম, প্রভাষক গোলাপ কান্তি দে, হাবিবুর রহমান, ইরতিজা চৌধুরী প্রমুখ।

অনুষ্ঠানের দ্বিতীয় অংশে দুই শিক্ষার্থী হুমায়রা আমিন ও সাহেদ বিন রফিকের উপস্থাপনায় সাংস্কৃতিক পর্বে অংশ নেন প্রিতু, রেজওয়ানা, পাপড়ি, রাবেয়া, দোলা, সপ্তবর্ণা, সুস্মিতা, জয়রাম সেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১১১৩ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০১৯
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।