ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চবি ছাত্রলীগের পাল্টাপাল্টি মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৮ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৯
চবি ছাত্রলীগের পাল্টাপাল্টি মামলা

চট্টগ্রাম: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনায় পাল্টাপাল্টি মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার (৩ ডিসেম্বর) সকালে হাটহাজারী থানায় এ মামলা দায়ের করা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগের ২০ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করেন শাখা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি নাসির উদ্দিন সুমন।

তিনি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেলের অনুসারি এবং ছাত্রলীগের বগিভিত্তিক সংগঠন সিএফসি গ্রুপের নেতা।

মামলার আসামি ছাত্রলীগের নেতা-কর্মীরা শাখা ছাত্রলীগের সাবেক উপ দফতর সম্পাদক মিজানুর রহমান বিপুলের অনুসারি এবং ছাত্রলীগের বগিভিত্তিক সংগঠন ভিএক্স গ্রুপের নেতা-কর্মী।

অপরদিকে বগিভিত্তিক ভিএক্স গ্রুপ তাদের প্রতিপক্ষ সিএফসি গ্রুপের ১৫ জন নেতাকর্মীকে আসামি করে মামলা দায়ের করে। মামলায় অজ্ঞাতনামা ১০-১৫ জনকেও আসামি করা হয় বলে জানিয়েছেন চবি ছাত্রলীগের সাবেক উপ দপ্তর সম্পাদক মিজানুর রহমান বিপুল।

গত ১ ডিসেম্বর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বাইরে হাটহাজারী থানার এগারো মাইল এলাকায় ছাত্রলীগ নেতা নাসির উদ্দিন সুমন ও আব্দুল্লাহ আল নাহিয়ান রাফিকে কুপিয়ে জখম করা হয়।

ঘটনার পরপরই সিএফসি গ্রুপ এর পেছনে ভিএক্স গ্রুপের নেতা-কর্মীরা জড়িত বলে দাবি করে। বিচারের দাবিতে ক্যাম্পাস অবরোধের ডাক দেয় তারা।

ঘটনার দুইদিন পর মঙ্গলবার বিকেলে উভয় গ্রুপের নেতা-কর্মীদের আসামি করে পাল্টাপাল্টি মামলা দায়ের করা হয়।

হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ আলম বাংলানিউজকে বলেন, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের দুটি পক্ষ মামলা দায়ের করেছে। আইন অনুযায়ী ব্যবস্থা নেবে পুলিশ।

বাংলাদেশ সময়: ০১৪৫ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০১৯
এমআর/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad