ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ভোগের নয়, আদর্শের রাজনীতি করার আহ্বান নাছিরের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১২ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১৯
ভোগের নয়, আদর্শের রাজনীতি করার আহ্বান নাছিরের বক্তব্য দেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। ছবি: সংগৃহীত

চট্টগ্রাম: জনগণের কল্যাণ সাধন করার নাম রাজনীতি। এখন যে রাজনীতি চলছে তাকে সত্যিকার অর্থে রাজনীতি বলা যাবে না। নতুন প্রজন্মের যারা রাজনীতি করছেন তাদের কাছে অনুরোধ থাকবে ভোগের নয়, নীতি আদর্শ ধারণ করে ত্যাগী মনোভাব নিয়ে রাজনীতিতে সম্পৃক্ত হবেন।

শনিবার (৩০ নভেম্বর) সন্ধ্যায় চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে আয়োজিত অধ্যাপক মোজাফফর আহমদের নাগরিক শোকসভায় সভাপতির বক্তব্যে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন এসব কথা বলেন।

মেয়র বলেন, চিন্তার ভিন্নতা থাকতে পারে।

মতাদর্শগত পার্থক্যও থাকতে পারে। কিন্তু পরস্পরের প্রতি সম্মান থাকতে হবে।
রাজনীতিতে যে নীতি নৈতিকতার অবক্ষয়, তা শুরু হয়েছে বঙ্গবন্ধুকে হত্যার পর। জিয়াউর রহমান যখন ক্ষমতাকে কুক্ষিগত করলেন এবং ক্ষমতাকে দীর্ঘায়িত করলেন তখন থেকে এই অপরাজনীতির সুচনা হয়।

মিন্টুল দাশগুপ্তের সঞ্চালনায় শোক সভায় আরও বক্তব্য দেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ, ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য আইভি আহমদ, ন্যাপ কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. ইসমাইল হোসেন, চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সহ সভাপতি খোরশেদ আলম সুজন।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, নভেম্বর ৩০,২০১৯
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।