ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

পার্বত্যাঞ্চলে শান্তি চিরস্থায়ী করতে আ’লীগের বিকল্প নেই

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০০ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৯
পার্বত্যাঞ্চলে শান্তি চিরস্থায়ী করতে আ’লীগের বিকল্প নেই বক্তব্য দেন ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

চট্টগ্রাম: উন্নয়নের প্রশ্নে পার্বত্যাঞ্চলে শান্তি চিরস্থায়ী করার জন্য বাংলাদেশ আওয়ামী লীগের বিকল্প নেই বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি ও বাংলাদেশ আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

শনিবার (২৩ নভেম্বর) দুপুরে খাগড়াছড়ি স্টেডিয়াম প্রাঙ্গণে বাংলাদেশ আওয়ামী লীগ খাগড়াছড়ি জেলা শাখার ত্রি-বার্ষিক কাউন্সিল ও সম্মেলনে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, উন্নত দেশগুলোর মতোই দেশের পার্বত্য অঞ্চলগুলোতে উন্নয়ন করেছে বর্তমান সরকার।

যার ধারাবাহিকতায় সারাদেশের সঙ্গে পাহাড়ি অঞ্চলগুলোর যোগাযোগ ব্যবস্থায় আমূল পরিবর্তন এসেছে।

ব্যারিস্টার বিপ্লব বলেন, শান্তি চুক্তির মাধ্যমে প্রধানমন্ত্রী পাবর্ত্য চট্টগ্রামকে মূল জনশক্তির সঙ্গে একাত্ম করেছেন।

তাই পার্বত্য অঞ্চলে উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে বর্তমান সরকারকে বার বার ক্ষমতায় আনতে হবে। জোট সরকারের আমলে পার্বত্য চট্টগ্রাম দীর্ঘদিন অশান্তির কবলে ছিল বলেও মন্তব্য করেন তিনি।

সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপি, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং, পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম, আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলামসহ খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের নেতারা।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৯
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।