bangla news

চট্টগ্রামে অভিযানে হিযবুত তাহরীরের ১৫ সদস্য আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-২৩ ১:২২:০৯ এএম
আটক হিযবুত তাহরীরের কর্মীরা।ছবি: উজ্জ্বল ধর

আটক হিযবুত তাহরীরের কর্মীরা।ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম: নগরের কয়েকটি জায়গায় জঙ্গিবিরোধী অভিযান পরিচালনা করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। অভিযানে শীর্ষস্থানীয় ‘জঙ্গি নেতা’সহ হিযবুত তাহরীরের ১৫ সদস্যকে আটক করা হয়েছে।

সিএমপির দক্ষিণ জোনের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) শাহ মুহাম্মদ আবদুর রউফের নেতৃত্বে শুক্রবার (২২ নভেম্বর) সন্ধ্যার পর থেকে এ অভিযান শুরু হয়।

অভিযানে ১৩ জনকে চান্দগাঁও আবাসিক এলাকার একটি বাসায় বৈঠকরত অবস্থায় এবং ২ জনকে বায়েজিদ থানা এলাকার বাসা থেকে আটক করা হয় বলে জানা গেছে।

হিযবুতের আঞ্চলিক প্রধান আবুল মোহাম্মদ এরশাদুল আলম (৩৯) ছাড়া আটক হওয়া অন্যরা হলেন- আব্দুল্লাহ আল মাহফুজ (৩০), মো. ইমতিয়াজ ইসমাইল (২৫), মো. নাছির উদ্দিন চৌধুরী (২২), মোহাম্মদ নাজমুল হুদা (২৭), মো. লোকমান গনি (২৯), মো. করিম (২৭), আব্দুল্লাহ আল মুনিম (২২), কামরুল হাসান প্রকাশ রানা (২০), মো. আরিফুল ইসলাম (২০), মো. আজিম উদ্দিন (৩১), ফারহান বিন ফরিদ প্রকাশ রাফি (২৩), মো. আজিমুল হুদা (২৪), ওয়ালিদ ইবনে নাজিম (১৫), মো. সম্রাট (২২)।

তাদের কাছ থেকে ল্যাপটপ, মোবাইল, জিহাদি বই ও লিফলেট উদ্ধার করা হয়েছে বলে পু্লিশ সূত্রে জানা গেছে। হিযবুতের আঞ্চলিক প্রধান এরশাদুল নগরের একটি বেসরকারি ইংরেজিমাধ্যম স্কুলের শিক্ষক।  

জিহাদি বই ও লিফলেট উদ্ধার। ছবি: বাংলানিউজঅতিরিক্ত উপ কমিশনার (এডিসি) শাহ মুহাম্মদ আবদুর রউফ বাংলানিউজকে বলেন, জঙ্গিবিরোধী অভিযানে হিযবুত তাহরীরের শীর্ষস্থানীয় নেতাসহ কয়েকজনকে আটক করা হয়েছে।

এদিকে এ অভিযানের বিষয়ে বিস্তারিত শনিবার (২৩ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় দামপাড়া পু্লিশ লাইন্সে সংবাদ সম্মেলনে জানানো হবে বলে সিএমপির জনসংযোগ শাখা থেকে পাঠানো এক বার্তায় বলা হয়।

বাংলাদেশ সময়: ০১২১ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৯
এসকে/টিসি/জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-23 01:22:09