ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

চট্টগ্রাম প্রতিদিন

এতিম সাজিয়ে দম্পতির কাছে চুরি করা শিশু বিক্রি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-২৩ ০২:৫৮:০১ এএম
এতিম সাজিয়ে দম্পতির কাছে চুরি করা শিশু বিক্রি দুই প্রতারকের মাঝখানে সন্তান কোলে মা। ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম: আট মাস আগে নগরের ইপিজেড এলাকা থেকে এক ভিক্ষুকের শিশু সন্তান চুরি করে প্রতারক চক্র। পরে সেই শিশুটিকে এতিম বলে ফটিকছড়িতে এক দম্পতির কাছে বিক্রি করে।

ঘটনার প্রায় আট মাস পর অবশেষে ইপিজেড থানা পুলিশ প্রতারক চক্রের সদস্যদের গ্রেফতার করে। ফটিকছড়ি থেকে চুরি হওয়া শিশুটিকে উদ্ধার করা হয়।

শুক্রবার (২২ নভেম্বর) প্রতারক চক্রের মূলহোতা জাফর সাদেক প্রকাশ আফসারের দেওয়া তথ্যে তাদের সদস্য সালেহা বেগমকে গ্রেফতার করে ইপিজেড থানা পুলিশ। পরে সালেহা বেগমের দেওয়া তথ্যে ফটিকছড়ির এক প্রবাসীর বাড়ি থেকে শিশুটিকে উদ্ধার করা হয়।

ইপিজেড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর মোহাম্মদ নুরুল হুদা বাংলানিউজকে বলেন, আট মাস আগে শিশুটি চুরি হয়েছিল। এ মামলায় ইকবাল নামে একজনকে গ্রেফতার করা হয়েছিল। ইকবালের কাছে শিশু চোর চক্রের সদস্যদের ব্যাপারে তথ্য পাই।   পরে এ চক্রের মূলহোতা জাফর সাদেক প্রকাশ আফসারকে গ্রেফতার করে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হয়।

ওসি বলেন, জিজ্ঞাসাবাদে আফসার সালেহা বেগমের মাধ্যমে শিশুটি বিক্রি করা হয় বলে তথ্য দেন। পরে চট্টগ্রাম নগর ও জেলায় অভিযান চালিয়ে সালেহা বেগমকে গ্রেফতার করা হয়। সালেহা বেগমের দেওয়া তথ্যে ফটিকছড়ি থেকে শিশুটিকে উদ্ধার করা হয়। ফটিকছড়ির এক প্রবাসীর কাছে শিশুটি এতিম বলে বিক্রি করে দিয়েছিল এ প্রতারক চক্র।

বাংলাদেশ সময়: ২১৫৭ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৯
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa