bangla news

যেন এক টুকরো চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-২২ ৮:৪৩:৫৫ পিএম
কয়েকজন উঠে নাচতে শুরু করলেন।

কয়েকজন উঠে নাচতে শুরু করলেন।

চট্টগ্রাম: দুপুরের খাওয়া শেষ। মঞ্চে চলছে সংস্কৃতিক অনুষ্ঠানের প্রস্তুতি। এরই ফাঁকে বিশ্ববিদ্যালয় জীবনের বন্ধুদের সঙ্গে আড্ডা দিচ্ছেন যে যার মতো। হঠাৎ একজন গলা ছেড়ে গান ধরলেন 'মধু হই হই বিষ হাবাইলা'। পাশে বসে থাকা বন্ধুরাও কণ্ঠ মেলালেন।এক দুই করে আরও  কিছু কণ্ঠ গানের তালে তাল মেলালো। কয়েকজন উঠে নাচতে শুরু করলেন।

এমন দৃশ্য নগরের জিইসি কনভেনশন সেন্টারে আয়োজিত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রথম পুনর্মিলনী উৎসবে।

বহুদিন পর বন্ধুদের পেয়ে যেন অন্য এক জগতে চলে এলেন তারা। জড়িয়ে ধরে কুশল বিনিময় কিংবা কাঁধে হাত দিয়ে সেই দিনগুলোকে যেন মনে করার চেষ্টা। সব মিলিয়ে পুরো কনভেনশন সেন্টার যেন এক টুকরো চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়।

প্রায় ৮ হাজারের বেশি সাবেক শিক্ষার্থীর আপ্যায়নেও রাখা হয়েছে ভিন্নতা। স্থাপন করা হয় ১৭টি স্টল। কেনে চলর, পান ক্যাসিনো, ঠিক না বেঠিক সহ অদ্ভুত সব নামকরণ করা হয়েছে এসব স্টলের।

পুনর্মিলনীর উৎসবে যোগ দিতে আসা ১২তম ব্যাচের গণিত বিভাগের মঞ্জুর আলম বাংলানিজকে বলেন, এই একটা দিনে পুরনো বন্ধুদের একসঙ্গে পেয়ে খুবই ভালো লাগছে। এ দিনের অনুভূতি ভাষায় প্রকাশ করা যাবে না। বিশ্ববিদ্যালয়ের প্রতিটি বালুকণায় মিশে আছে স্মৃতি।

বিশ্ববিদ্যালয়ের ১২তম ব্যাচের আরেক শিক্ষার্থী ও সাবেক সচিব খুরশিদ উল আলম বাংলানিউজকে বলেন, বন্ধু ও শিক্ষকদের মাঝে আড্ডা, হইচইয়ের মধ্যে দিয়ে মনে হলো সেই পুরনো দিনগুলো ফিরে পেয়েছি। সাবেক ও বর্তমান শিক্ষার্থীর এমন আয়োজনে কর্মব্যস্ত জীবনের মাঝে প্রশান্তি নিয়ে আসে। সময়ের পরিক্রমায় প্রাণের বিশ্ববিদ্যালয়ের সমৃদ্ধি, অর্জন কামনা করছি।

তিনি বলেন, এমন আয়োজন আরও পূর্ণতা পেতো যখন শিক্ষার্থীরা শাটলে চড়ে ক্যাম্পাসে যেতো। আমরা আশা করব এমন আয়োজন যেন বিশ্ববিদ্যালয়েও বড় আকারে করা হয়।

>> তারুণ্য জেগেছিল সবার মনে
>> প্রকৃতি নিজের কোলে লালন করছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে

বাংলাদেশ সময় ১৯৩৩ ঘণ্টা, ২২ নভেম্বর ২০১৯
জেইউ/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-22 20:43:55