bangla news

বিনা টিকিটে ভ্রমণ, ১৪৬ যাত্রীকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-২১ ১২:৫৮:১২ পিএম
ফাইল ফটো

ফাইল ফটো

চট্টগ্রাম: বিনা টিকিটে ট্রেনে ভ্রমণের দায়ে ১৪৬ জন যাত্রীকে জরিমানা করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে ভাড়াসহ প্রায় ৮৫ হাজার টাকা আদায় করা হয়।

বুধবার (২০ নভেম্বর) সকাল থেকে গভীর রাত পর্যন্ত চট্টগ্রাম থেকে ছেড়ে যাওয়া ৫টি ট্রেনে যাত্রীদের টিকিট চেক করা হয়।

রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) মো. আনসার আলীর নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। বিনা টিকিটের যাত্রীদের কাছ থেকে ভাড়া বাবদ ৪৩ হাজার ৭৪৫ টাকা এবং জরিমানা বাবদ ৪০ হাজার ৫৭৫ টাকা আদায় করা হয়।

মো. আনসার আলী বাংলানিউজকে বলেন, টিকিট ছাড়া ট্রেন ভ্রমণ করা কিছু যাত্রীর অভ্যাসে পরিণত হয়েছে। তাই নিয়মিত চেকিং ব্যবস্থা জোরদার করা হয়েছে। নিয়মিত চেকিং চালু রাখলে কোনো যাত্রী বিনা টিকিটে যাত্রা করবেন না।

তিনি জানান, মহানগর গোধূলীতে ৬৬ জন যাত্রী বিনা টিকিটে ভ্রমণ করায় ভাড়া বাবদ ১০ হাজার ৫০ টাকা ও জরিমানা করা হয় ৭ হাজার ২৬০ টাকা। একইভাবে সোনার বাংলা এক্সপ্রেসে ২৯জন যাত্রীর কাছ থেকে ভাড়া ১১ হাজার ২৭০ টাকা ও জরিমানা ১১ হাজার ২৭০ টাকা আদায় করা হয়।

এছাড়া ৭০২ নম্বর ট্রেনের ৫১ জন যাত্রী থেকে ভাড়া বাবদ ১৯ হাজার ২৫৫ টাকা ও জরিমানা আদায় করা হয় ১৯ হাজার ২৫৫ টাকা, ৭২০ নম্বর ট্রেন থেকে ভাড়া বাবদ ২ হাজার ৭০ টাকা ও জরিমানা ৮১০ টাকা, ৭২১ নম্বর ট্রেন থেকে ১ হাজার ১০০ টাকা ভাড়া ও ১ হাজার ৯৮০ টাকা জরিমানা আদায় করা হয়।

বাংলাদেশ সময়: ১২৫২ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৯
জেইউ/এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-11-21 12:58:12