bangla news

দৃষ্টিপ্রতিবন্ধীকে মারধর: ছাত্রলীগ কর্মী বহিষ্কার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-২০ ৪:৪৫:২৭ পিএম
মোরশেদুল আলম রিফাত।

মোরশেদুল আলম রিফাত।

চট্টগ্রাম: দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষার্থী শুক্কুর আলমকে মারধরকারী ছাত্রলীগ কর্মী মোরশেদুল আলম রিফাতকে এক বছরের জন্য বহিষ্কার করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) প্রশাসন।

বুধবার (২০ নভেম্বর) দুপুরে বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব রেসিডেন্স হেলথ অ্যান্ড ডিসিপ্লিনারি কমিটির সদস্য সচিব ও চবি প্রক্টর অধ্যাপক এসএম মনিরুল হাসান।

তিনি বলেন, ‘মঙ্গলবার (১৯ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার নির্বাহী ক্ষমতাবলে এ আদেশ দেন।

গত ১০নভেম্বর রাতে বিশ্ববিদ্যালয়ের সোহরাওয়ার্দী হলের মোড়ে নুর আলম স্টোরের সামনে দৃষ্টিপ্রতিবন্ধী শুক্কুর আলমকে মারধর করেন শাখা ছাত্রলীগের বিজয় গ্রুপের কর্মী ও ব্যবস্থাপনা বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী মোরশেদুল আলম রিফাত। এ ঘটনার প্রতিবাদে ওইদিনই আন্দোলন করেন প্রতিবন্ধী শিক্ষার্থীরা।

পরে ১১ নভেম্বর প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দিলে তিন কর্মদিবসের মধ্যে অভিযুক্ত রিফাতকে কারণ দর্শানোর নোটিশ দেয় প্রশাসন। কিন্তু রিফাত কারণ দর্শাতে না পারায় ১৪ নভেম্বর চবির প্ল্যান অ্যান্ড ডিসিপ্লিনারি কমিটির কাছে এক বছরের জন্য বহিষ্কারের সুপারিশ করে বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল বডি।

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৯
জেইউ/এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-20 16:45:27