ঢাকা, সোমবার, ৬ আশ্বিন ১৪২৭, ২১ সেপ্টেম্বর ২০২০, ০২ সফর ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

ট্রাক-কাভার্ডভ্যান চলাচল বন্ধে বাড়ছে উদ্বেগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৩ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৯
ট্রাক-কাভার্ডভ্যান চলাচল বন্ধে বাড়ছে উদ্বেগ ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম: নতুন সড়ক পরিবহন আইন সংশোধনের দাবিতে সারা দেশের মতো বাণিজ্যিক রাজধানী চট্টগ্রামেও পণ্যবাহী গাড়ি চলাচল বন্ধ রয়েছে।

পূর্ব ঘোষণা অনুযায়ী বুধবার (২০ নভেম্বর) ভোর ৬টা থেকে পণ্যবাহী ট্রাক, কাভার্ডভ্যান চালাচ্ছেন না চালক ও শ্রমিকরা।

নগরের মাদারবাড়ী, কদমতলী, নিমতলাসহ বিভিন্ন সড়কের আশপাশে, ট্রাক টার্মিনালে অলস বসে আছে পণ্যবাহী গাড়ি।

তবে বন্দর থেকে কনটেইনার পরিবহনে ব্যবহৃত প্রাইম মুভার বা ট্রেইলার চলাচল স্বাভাবিক রয়েছে বলে জানিয়েছেন প্রাইম মুভার মালিক সমিতির কার্যকরী সভাপতি আবু বকর সিদ্দিক।

ছবি: উজ্জ্বল ধরআন্তঃজেলা মালামাল পরিবহন সংস্থা ট্রাক ও কাভার্ডভ্যান মালিক সমিতির সভাপতি মনির আহমদ বাংলানিউজকে পণ্যবাহী গাড়ি চলাচল না করার বিষয়টি নিশ্চিত করেছেন।

পণ্যবাহী গাড়ি চলাচল বন্ধের কারণে আমদানিকারক, তৈরি পোশাক শিল্প মালিক, রপ্তানিকারক, সিঅ্যান্ডএফ এজেন্টসহ সংশ্লিষ্টদের উদ্বেগ বাড়ছে।

একজন ব্যবসায়ী বাংলানিউজকে বলেন, ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে উৎপাদিত রপ্তানির পোশাক কাভার্ড ভ্যানে বন্দরের আশপাশের বেসরকারি ডিপোতে আনা হয়। সেখানে কনটেইনারে ভরে শিপমেন্টের জন্য আনা হয়। এ ছাড়া বন্দরে আমদানি পণ্যভর্তি কনটেইনার খোলার পর প্রতিদিন অন্তত ৫ হাজার ট্রাক কাভার্ডভ্যান পণ্য নিয়ে বিভিন্ন গন্তব্যে যাতায়াত করে। কর্ণফুলীর বিভিন্ন ঘাট থেকে খোলা পণ্য পাইকারি বাজার, গুদামে নেওয়ার ক্ষেত্রেও ট্রাকের বিকল্প নেই। সব মিলে পণ্য পরিবহন যত দ্রুত স্বাভাবিক হবে ততই দেশের জন্য ভালো।

বাংলাদেশ সময়: ০৯৩০ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৯
এআর/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa