bangla news

পাথরঘাটায় বিস্ফোরণে ক্ষতিগ্রস্তদের সান্ত্বনা দিলেন নওফেল

​সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৯ ১০:৪৫:৫৭ এএম
পাথরঘাটায় বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত ভবন পরিদর্শন করেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। ছবি: সোহেল সরওয়ার

পাথরঘাটায় বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত ভবন পরিদর্শন করেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: রহস্যজনক বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত বড়ুয়া ভবন পরিদর্শন ও হতাহত মানুষের স্বজনদের সান্ত্বনা দিতে পাথরঘাটায় এসেছেন শিক্ষা উপমন্ত্রী ও কোতোয়ালী আসনের সংসদ সদস্য ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। মঙ্গলবার (১৯ নভেম্বর) সকালে তিনি ঘটনাস্থলে পৌঁছেন।

এ সময় তিনি নিহত প্রত্যেকের পরিবারকে ১ লাখ টাকা এবং আহতদের ২০ হাজার টাকা করে দেওয়ার জন্য আওয়ামী লীগ নেতাদের হাতে হস্তান্তর করেন। প্রয়োজনে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকেও সাহায্য দেওয়া হবে বলে জানান উপমন্ত্রী।

তিনি বলেন, প্রধানমন্ত্রী এ দুর্ঘটনা, উদ্ধার, আহতদের চিকিৎসার বিষয়ে খোঁজখবর রাখছেন।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে উপমন্ত্রী বলেন, ইতিমধ্যে একাধিক তদন্ত টিম কাজ করছে। কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড তাদের তদন্ত প্রতিবেদন জমাও দিয়েছে। এটা ভালো দিক। এ ধরনের প্রতিবেদন মানুষকে সচেতন করে। সব প্রতিবেদন জমা হলে ঘটনার প্রকৃত কারণ, এ ধরনের ঘটনা প্রতিকারের উপায় বা সুপারিশ পাওয়া যাবে।

পাথরঘাটায় বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত ভবন পরিদর্শন করেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলদুর্ঘটনা ও প্রাণহানি এড়াতে নগরবাসীর সচেতনতার ওপর গুরুত্বারোপ করে উপমন্ত্রী বলেন, নগরের পুরনো ভবনগুলোর গ্যাস, বিদ্যুৎ সংযোগ, লাইন ইত্যাদি পরীক্ষা করা উচিত। একই সঙ্গে সিডিএর নকশা অনুমোদন, অনুমোদিত নকশা অনুযায়ী ভবন তৈরি হয়েছে কিনা ইত্যাদিও নজরদারির আওতায় আনতে হবে।

রোববার (১৭ নভেম্বর) সকালে বড়ুয়া ভবনের নিচতলায় বিস্ফোরণে নারী, শিশু, পথচারী, রিকশাচালকসহ ৭ জন নিহত হন। আহত হন ৯ জন। এ ঘটনায় কোতোয়ালী থানায় একটি মামলা হয়েছে।

>> রহস্যঘেরা বিস্ফোরণ, চুলার ওপর এখনো তরকারি!
>> পাথরঘাটায় বিস্ফোরণে প্রাণহানির ঘটনায় নওফেলের শোক 
>> 
চট্টগ্রামের পাথরঘাটায় গ্যাস লাইন বিস্ফোরণ, নিহত ৭

বাংলাদেশ সময়: ১০৪০ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৯
এআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-19 10:45:57