ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

যেখানে খালি জায়গা সেখানেই পার্ক করবে চসিক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২২ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৯
যেখানে খালি জায়গা সেখানেই পার্ক করবে চসিক চট্টগ্রাম শিশুপার্কের আধুনিকায়নের কাজ উদ্বোধন করেন মেয়র আ জ ম নাছির উদ্দীন

চট্টগ্রাম: নগরে মানসম্মত পার্ক নেই বললেই চলে। চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) প্রতিটি ওয়ার্ডে পার্ক, উদ্যান নির্মাণের পরিকল্পনা রয়েছে। যেখানে খালি ও পরিত্যক্ত জায়গা পাওয়া যাবে সেখানেই পার্ক নির্মাণ করবে চসিক।

সোমবার (১৮ নভেম্বর) কাজীর দেউড়ির চট্টগ্রাম শিশু পার্ক আধুনিকায়নের কাজের উদ্বোধন অনুষ্ঠানে মেয়র আ জ ম নাছির উদ্দীন এ ঘোষণা দেন।

মেয়র বলেন, একটি মানসম্মত পার্ক বা মাঠ এলাকাবাসীকে উপকৃত করে।

শিশুদের শারীরিক ও মানসিক বিকাশে পার্ক ও খেলার মাঠ অপরিসীম ভূমিকা রাখে। এতে সামাজিকীকরণ, শারীর চর্চার সুযোগ হয়।

তিনি বলেন, নগরবাসীর বিনোদনের জন্য রুচিশীল পার্ক নির্মাণে আপ্রাণ প্রচেষ্টা চলিয়ে যাচ্ছে চসিক। এ শিশুপার্কে যে রাইডগুলো রয়েছে সেগুলো বর্তমানে সময়ের জন্য অচল। তাই সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে রাইডগুলোকে পরিবতর্ন, পরিমার্জন করে নতুন রূপে সাজানোর পরামর্শ দেওয়া হয়েছে। তারই আলোকে চীনা বিশেযজ্ঞ এবং তাদের সার্বিক দিকনির্দেশনায় আধুনিক রাইড স্থাপন করতে যাচ্ছে সংশ্লিষ্টরা।

এ সময় উপস্থিত ছিলেন রাউজান উপজেলা চেয়ারম্যান এহছানুল হায়দার চৌধুরী বাবুল, চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, মেয়রের একান্ত সচিব মো. আবুল হাসেম, অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম, ভূ-সম্পত্তি কর্মকর্তা মোহাম্মদ এখলাচ উদ্দিন আহমদ, শিশুপার্কের ব্যবস্থাপনা পরিচালক মোস্তাফিজুর রহমান, শিশু পার্ক পরিচালক (প্রশাসন) মুক্তিযোদ্ধা কমান্ডার এম এনামুল হক চৌধুরী প্রমুখ।

চীনা বিশেষজ্ঞ ও কারিগরি সহযোগিতায় এ শিশুপার্কের আধুনিকায়ন করা হচ্ছে। এতে ব্যয় হচ্ছে ৫০ কোটি টাকা। এ পার্কে ৯-ডি সিমুলেটর, ১টি ফুডকোর্ট ও ১টি অ্যাকুরিয়াম রেস্টুরেন্ট করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৯
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।