bangla news

নিহতদের পরিবারকে দাফনের টাকা দেবে জেলা প্রশাসন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৭ ১২:১১:৩০ পিএম
পাথরঘাটা এলাকায় গ্যাস লাইন বিস্ফোরণ। ছবি: সোহেল সরওয়ার

পাথরঘাটা এলাকায় গ্যাস লাইন বিস্ফোরণ। ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: পাথরঘাটা এলাকায় গ্যাস লাইন বিস্ফোরণে শিশুসহ নিহত ৭ জনের দাফন কাফনের জন্য প্রত্যেকের পরিবারকে ২০ হাজার টাকা করে নগদ অর্থ দেওয়া হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন।

রোববার (১৭ নভেম্বর) সকালে ঘটনাস্থল পরিদর্শন শেষে তিনি এ কথা জানান।

তিনি বলেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্টেটকে প্রধান করে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ৫ দিনের মধ্যে কমিটি রিপোর্ট দেবে।

সিডিএর প্রধান নগর পরিকল্পনাবিদ শাহিনুল ইসলাম খান বাংলানিউজকে জানান, প্রথম দর্শনেই বলা যায় ভবনটি বিধি অনুযায়ী নির্মিত হয়নি। অবৈধভাবে সড়কের জায়গা দখল করে ভবনের সামনের অংশ বাড়ানো হয়েছে। বিপজ্জনক ব্যাপার- সেপটিক ট্যাংক করা হয়েছে সড়কের পাশে। যথার্থ ডিজাইন না হলে সেপটিক ট্যাংকে গ্যাস জমে। সেপটিক ট্যাংকের পাশে কিচেন, গ্যাসের রাইজার। চেয়ারম্যানের নির্দেশে প্রাথমিক তদন্ত করে এ চিত্র দেখা গেছে।

পাথরঘাটা এলাকায় গ্যাস লাইন বিস্ফোরণ। ছবি: সোহেল সরওয়ারতিনি বলেন, ভবন নির্মাণের সময় সিডিএ নিরাপত্তাকে সর্বোচ্চ গুরুত্ব দেয়। কিন্তু ভবন মালিকরা নকশা মানে না। আজ অ্যাসেসমেন্ট করে জরুরি সভা ডাকা হবে। সব প্রতিষ্ঠানের সমন্বিত উদ্যোগে সিদ্ধান্ত হবে ভবনটির ব্যাপারে।

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৯
এআর/এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-17 12:11:30