ঢাকা, শুক্রবার, ১১ আষাঢ় ১৪২৮, ২৫ জুন ২০২১, ১৪ জিলকদ ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

তৃতীয় দিনে চট্টগ্রামে ৭৪ কোটি টাকা আয়কর জমা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫০ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৯
তৃতীয় দিনে চট্টগ্রামে ৭৪ কোটি টাকা আয়কর জমা ছবি: উজ্জ্বল ধর, বাংলানিউজ

চট্টগ্রাম: নগরের জিইসি কনভেনশন সেন্টারে সপ্তাহব্যাপী আয়কর মেলায় ক্রমেই ভিড় বাড়ছে। শনিবার (১৬ নভেম্বর) সাপ্তাহিক ছুটির দিনে ভিড়টা ছিল উপচে পড়া। রিটার্ন জমা দিতে আসা নিয়মিত করদাতার পাশাপাশি ইটিআইএন নিয়ে কৌতূহলী নারী ও তরুণদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

মেলার তথ্য ব্যবস্থাপনা উপ-কমিটির আহ্বায়ক ও অতিরিক্ত আপিলাত কর কমিশনার মো. মাহমুদুর রহমান বাংলানিউজকে জানান, চট্টগ্রাম নগর ও জেলা, কক্সবাজার, রাঙামাটি, বান্দরবান, খাগড়াছড়ি জেলা এবং সীথাকুণ্ড ও টেকনাফ উপজেলা মিলে শনিবার ৮ হাজার ৫৬৯টি রিটার্ন জমা পড়েছে। এর বিপরীতে কর আদায় হয়েছে ৭৪ কোটি ৫ লাখ ৮৭ হাজার ৬৪১ টাকা।

তিনি জানান, চট্টগ্রামের ৪টি কর অঞ্চল ও জরিপ রেঞ্জ-৩ মিলে শনিবার ৬ হাজার ৭১২টি রিটার্নের বিপরীতে ৭৩ কোটি ২৬ লাখ ৪৫ হাজার ২৯২ টাকা আয়কর জমা হয়েছে। নতুন ইটিআইএন নিয়েছেন ৩৬১ জন।

এ ছাড়া কক্সবাজারে ৯৩৯টি রিটার্নের বিপরীতে ৩১ লাখ ৪৭ হাজার ৬৭৭ টাকা, রাঙামাটিতে ২২১টি রিটার্নের বিপরীতে ২ লাখ ৯৭ হাজার ১৫ টাকা, বান্দরবানে ৬৫ রিটার্নের বিপরীতে ৩ লাখ ১৪ হাজার ৪৭০ টাকা, খাগড়াছড়িতে ১০৩ রিটার্নের বিপরীতে ১ লাখ ৬০ হাজার ৩৫২ টাকা আয়কর জমা হয়েছে।

সীতাকুণ্ডে ৩১৫টি রিটার্নের বিপরীতে ৩০ লাখ ১ হাজার ১৭৩ টাকা এবং টেকনাফে ২১০টি রিটার্নের বিপরীতে ১০ লাখ ২১ হাজার ৬৬২ আয়কর জমা হয়েছে।

এর আগে মেলার দ্বিতীয় দিন চট্টগ্রাম বিভাগে ৭ হাজার ১১৫টি রিটার্ন জমা পড়ে। এর বিপরীতে আয়কর আদায় হয় ৮৫ কোটি ২৬ লাখ ৫৭ হাজার ৪২৬ টাকা। মেলার প্রথম দিন চট্টগ্রামে ৪ হাজার ৯৩৩টি রিটার্ন জমা পড়ে। এর বিপরীতে আয়কর আদায় হয় ৩৩ কোটি ১৮ লাখ ৭৫ হাজার ৭৫৪ টাকা।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৯

এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa