bangla news

ট্রেন দুর্ঘটনার প্রতিবেদন: তূর্ণা নিশীথার চালক ও গার্ড দায়ী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৫ ৩:৫৫:৪৯ পিএম
ট্রেন দুর্ঘটনার ফাইল ফটো

ট্রেন দুর্ঘটনার ফাইল ফটো

চট্টগ্রাম: তূর্ণা নিশীথার চালক, সহকারী চালক ও গার্ডকে দায়ী করে তদন্ত প্রতিবেদন দাখিল করেছে ব্রাহ্মণবাড়িয়ার মন্দবাগ রেল স্টেশনে ভয়াবহ দুর্ঘটনার কারণ অনুসন্ধানে গঠিত বিভাগীয় পর্যায়ের তদন্ত কমিটি।

শুক্রবার (১৫ নভেম্বর) দুপুরে রেলওয়ের মহাপরিচালক (ডিজি) মো. শামছুজ্জামানের কাছে জমা দিয়েছেন তদন্ত দলের সদস্যরা।

বিষয়টি নিশ্চিত করে বিভাগীয় পর্যায়ের গঠিত তদন্ত কমিটির আহ্বায়ক মো. নাসির উদ্দিন বাংলানিউজকে বলেন, বৃহস্পতিবার প্রতিবেদন জমা দেওয়ার শেষ সময় থাকলেও একভাগ কাজ অসম্পূর্ণ থাকায় তদন্ত প্রতিবেদন জমা দেওয়া যায়নি। শুক্রবার আবারও ঘটনাস্থল পরিদর্শন করে সম্পূর্ণ প্রতিবেদন ডিজির কাছে জমা দেওয়া হয়।

এ বিষয়ে মন্ত্রী ও ডিজি ঢাকায় ব্রিফ করবেন বলে জানান তিনি।

জানা গেছে, দুর্ঘটনার জন্য তূর্ণা নিশীথার ট্রেনচালক তাছের উদ্দিন ও সহকারী চালক অপু দে’কে দায়ী করা হয়েছে। দায়িত্বে অবহেলার জন্য দায়ী করা হয়েছে গার্ড আবদুর রহমানকে। দুই চালক ঘুমে ছিলেন, এ বিষয়ে কমিটি নিশ্চিত হয়েছে। কুয়াশা ও মাটির স্তূপের জন্য স্টেশনের সিগন্যাল দেখতে পাননি বলে চালকরা যে দাবি করেছে, তদন্তে তার সত্যতা মেলেনি।

এর আগে বৃহস্পতিবার (১৪ নভেম্বর) ৯৯ ভাগ তদন্ত কাজ সম্পন্ন হওয়ার পর ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার মন্দবাগ রেল স্টেশনে তূর্ণা এক্সপ্রেস ও উদয়ন এক্সপ্রেসের সংঘর্ষের কারণ ও বেশ কিছু সুপারিশের বিষয়ে সাংবাদিকদের অবহিত করা হয়।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৯
জেইউ/এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-15 15:55:49